ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন ব্রাড হজ

brad hodge,bd sports news
অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ব্র্যাড হজ সব ধরণের ক্রিকেট থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন । আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন অনেক আগেই। তবে, ঘরোয়া লিগে তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত।

তাছাড়া, এবারের বিগ ব্যাশেও দারুন খেলা দেখেয়েছিলেন মেলবোর্ন রেঞ্জার্সের হয়ে ব্র্যাড হজ। তবে, চলমান বিগ ব্যাশ লিগের দ্বিতীয় পর্ব থেকে আর মাঠে দেখা যাবে না তাকে। কারণ, ব্রাড হজ অনেক দিন ধরেই মারাত্মক অ্যাপেন্ডিসাইটিসের সমস্যায় ভুগছেন।

তাই এই অসুস্থতার কারণে এ মৌসুমের পরই অবসরে যাওয়ার কথা জানিয়েছেন ৪৩ বছর বয়সী এ ব্যাটসম্যান।

হজ বলেন, ‘শনিবার মেলবোর্নে একটি হাসপাতালে যাই। সেখানে ডাক্তার জানিয়েছেন, আমি যদি আর ২৪ ঘণ্টাও দেরি করতাম তবে তা মারাত্মক আকার ধারণ করত।’

brad hodge,bd sports news

ব্রাড হজ প্রথম শ্রেণির ক্রিকেটের অভিষেক ঘটে ১৯৯৩-৯৪ মৌসুমে। তাছাড়া, প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫১টি সেঞ্চুরি অর্জন করেন। অস্ট্রেলিয়া দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৬ টেস্ট, ২৫ ওয়ানডে ও ১৫ টি-টুয়েন্টি খেলা এ ক্রিকেটারের জাতীয় দলে অভিষেক হয় ২০০৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ওয়ানডে দিয়ে।

তবে ক্রিকেটার হয়ে মাঠে না নামলেও ক্রিকেটারদের প্রশিক্ষণের জন্য মাঠে থাকবেন তিনি। এবার টুর্নামেন্টের ১২তম আসরে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের দায়িত্ব পালন করবেন হজ।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *