সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে যতবারই ম্যাচ আয়োজন করা হয়েছে, প্রতিবারই গ্যালারি ছিল দর্শকে টইটম্বুর। ক্রীড়ামোদী দর্শকরা ক্রিকেট নিয়ে সেখানে দেখান অনন্য উন্মাদনা- হোক তা আন্তর্জাতিক ম্যাচ কিংবা বিপিএল। তবে সিলেটের দর্শকদের জন্য হতাশার খবর- এবারের বিপিএলের ভেন্যু তালিকা থেকে বাদ পড়তে যাচ্ছে সিলেট!

পঞ্চম বিপিএলের উদ্বোধনী ম্যাচ সিলেটেই অনুষ্ঠিত হয়েছিল। সেই ম্যাচে দর্শকদের উন্মাদনার কথা এখনো আসে আলোচনায়। গত আসরেও সিলেটে দর্শকদের ভিড়বাট্টা হয়েছিল প্রশংসিত। তবে সপ্তম আসরে তথা বঙ্গবন্ধু বিপিএলে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ভেন্যু তালিকায়ই থাকছে না।

এবার বিপিএল আয়োজনের দায়িত্ব থাকছে দুই ভেন্যুর ঘাড়ে। বলা বাহুল্য- ভেন্যু দুটি ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম।

৭ দলের অংশগ্রহণে বঙ্গবন্ধু বিপিএলে মোট ম্যাচ হবে ৪৬টি। ৬ ডিসেম্বর আসর শুরুর আগে ৩ ডিসেম্বর জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের কথা রয়েছে, যদিও বিগত দুই আসরে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই আসর মাঠে গড়িয়েছে। এবারের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সিলেট ও চট্টগ্রাম, যে ম্যাচের ভেন্যু মিরপুর। ২০২০ সালের ৯ জানুয়ারি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে ফাইনাল।

এবারের আসর আয়োজনে বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তন আনতে যাচ্ছে বিসিবি। এবার সবগুলো দল থাকবে বিসিবির অধীনে। বিগত ছয় আসরের মত এবার থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি। তবে দলগুলোর জন্য স্পন্সর হিসেবে কাজ করতে পারবে কোনো প্রতিষ্ঠান বা কর্পোরেট হাউজ।

মন্তব্য: