২০১৯-২০ বিপিএল শুরু হতে যাচ্ছে ডিসেম্বর মাসের ১১ তারিখে। এবারের আসরকে সামনে রেখেই প্লেয়ার্স ড্রাফট সাজিয়েছে বিসিবি। সেই তালিকায় ৪ জন বাংলাদেশী খেলোয়াড় আছেন এ প্লাস ক্যাটাগরিতে।

১১ ডিসেম্বর শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন আসরের নাম দেয়া হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল।’ বিসিবিই বঙ্গবন্ধু বিপিএলের দেখভাল করার দায়িত্বে আছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হতে যাওয়া বিশেষ এই বিপিএলে থাকছে না আগের সেই ফ্র্যাঞ্চাইজিগুলো।

বিপিএলের এই আসরে খেলছে সম্পূর্ণ নতুন ৭ টি দল। নতুন এই সাত দলকে নামকরণ করা হয়েছে যথাক্রমে, ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, খুলনা টাইগার্স, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিপিএল) পক্ষ থেকে জানানো হয়েছে, ৮ ডিসেম্বর বিপিএলের উদ্বোধনীর অনুষ্ঠানে থাকছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের ইতিহাসে এটি হবে সবচেয়ে বড় উদ্বোধনী অনুষ্ঠান। আর এই উদ্বোধনের দিন থেকেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে। তাহলে ক্রিকেট দিয়েই শুরু হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা।

মন্তব্য: