নতুন দুইটি ফ্রাঞ্চাইজি চেয়ে দরপত্র আহ্বান করে ২০ আগস্ট পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের সেই আহ্বানের ভিত্তিতে তিনটি নতুন গ্রুপ অব কোম্পানি সাড়া দিয়েছে।

বিপিএল গভর্নিং কাউন্সিল সূত্রে জানা গেছে, তিনটি প্রতিষ্ঠানের একটি হচ্ছে আখতার গ্রুপ। আর বাকি দুইটির একটি আইটি কোম্পানি। এর মধ্যে আখতার গ্রুপ চাইছে চট্টগ্রামের দলটির মালিকানা নিজেদের করে নিতে।
শনিবার বিসিবি কার্যালয়ে সিলেট ফ্রাঞ্চাইজির সাথে বিসিবির সকল ঝামেলা সমাধান হয়েছে। তাই বিবিপিএলের সপ্তম আসরে সিলেট ফ্রাঞ্চাইজি ফিরতে চলেছে।

অন্যদিকে বিপিএলের সপ্তম আসর থেকে ডিবিএল গ্রুপ সরে গেলে ফ্রাঞ্চাইজি শূন্যতায় পড়ে চিটাগং। তবে বিসিবি যদি সাত দলের বিপিএল আয়োজন করে তাহলে চিটাগং ভাইকিংসের সম্ভাব্য মালিকানা পেতে যাচ্ছে আখতার গ্রুপ।

আবার, বিসিবি যদি আট দলের বিপিএল আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করে তবে বাকি দুই আইটি গ্রুপেরও সম্ভাবনা থাকবে বিপিএলের নতুন দলের মালিকানা পাওয়ার। তবে ফ্রাঞ্চাইজিগুলোর রিটেনশন দাবির মুখে সেই সম্ভাবনা খুবই ক্ষীণ!

কেননা নতুন দল তো আর গত আসরগুলোতে অংশগ্রহণই করেনি; তাহলে কিভাবে তারা রিটেনশন করবে। তাই শেষ পর্যন্ত চট্টগ্রাম ফ্রাঞ্চাইজির জন্যই লড়াই করতে হবে আগ্রহী তিন প্রতিষ্ঠানের। যেখানে সবচেয়ে এগিয়ে আখতার গ্রুপ!

মন্তব্য: