বিপিএলে ঢাকা ডায়নামাইটসের সঙ্গে তিন বছরের সম্পর্কের ইতি ঘটিয়ে রংপুর রাইডার্সে যোগ দিলেন সাকিব আল হাসান। আজ দুপুর দুইটায় রংপুর রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি বসুন্ধরা গ্রুপের সাথে আনুষ্ঠানিক চুক্তি করে ফেলেছেন তিনি।

তবে রংপুরে এর আগেও খেলার অভিজ্ঞতা রয়েছে সাকিবের। ২০১৫ সালে বিপিএলের তৃতীয় আসরে দলটির হয়ে খেলেছিলেন তিনি। তিন বছর পর আবারো পুরনো ফ্রাঞ্চাইজিতে ফিরলেন তিনি। রংপুরের সঙ্গে এবার এক বছরের জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষর করলেন তিনি।

আবারো রংপুর রাইডার্সে ফেরা নিয়ে খুশি সাকিব, “আমি খুবই রোমাঞ্চিত। চেষ্টা থাকবে আমার কাজগুলো সঠিকভাবে সম্পন্ন করার। ঢাকার সাথেও ৩ বছর খুব ভালো কাটিয়েছি।”

এদিকে রংপুর রাইডার্সের কোচ হিসেবে রয়েছেন টম মুডি। তার কাছে এর আগেও শিক্ষা নিয়েছেন সাকিব। এ বিষয়ে তিনি বলেন, “এখানেও টম আছে, ওনার সাথে কাজ করার অভিজ্ঞতাটা দারুণ। হায়দরাবাদে আমি দুই বছর একসাথে কাজ করেছি। গেম প্ল্যানের কাজটা উনিই পালন করবে। আমার কাজটা থাকবে মাঠে, যদি আমি অধিনায়ক থাকি তাহলে অন্যদের সেরাটা বের করে আনার। এত বছর ধরে খেলছি, কমবেশি সবার সাথেই পরিচয় আছে।”

ঢাকা ডায়নাইমাইটস ২০১৬ সালে অন্তর্ভুক্ত হয়েই দলকে শিরোপা জিতিয়েছিলেন সাকিব। এরপর সবশেষ দুই আসরেই রানারআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় বিশ্বসেরা এই অলরাউন্ডারের দলকে।

এদিকে রংপুর রাইডার্সে আইকন ক্রিকেটার হিসেবে সাকিবের অন্তর্ভুক্তিতে জায়গা হারালেন মাশরাফি বিন মর্তুজা। গেলো আসরে তিনি রংপুরের আইকন ক্রিকেটার ছিলেন। এখন দেখার বিষয় মাশরাফি এবার কোন ফ্রাঞ্চাইজিকে বেছে নেন বিপিএল সপ্তম আসরে।

মন্তব্য: