23.4 C
New York
Wednesday, July 6, 2022

Buy now

বিরাটকে পিছনে ফেলে বর্ষসেরা অধিনায়ক মেগ লেনিং!

বিষয়টি অনেকটা আজব শোনালেও এমনটিই ঘটেছে ক্রিকেট ভিত্তিক জনপ্রিয় ইএসপিএন-ক্রিকইনফো’র বর্ষসেরা অধিনায়ক নির্বাচনে। এবার ক্রিকইনফো’র বর্ষসেরা অধিনায়ক নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটার মেগ লেনিং। শুধু তাই নয় এই তালিকায় পিছনে ফেলেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস ও ইংলিশ অধিনায়ক জোর রুটদের মতো তারকাদেরও। এছাড়া সেরা নবাগত নারী ক্রিকেটারের খেতাবও অর্জন করছেন মেগ লেনিং।

বর্তমানে মেগ লেনিং অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্বে আছেন।তার এই অধিনায়কত্ব জীবনে অর্জন করেছেন অনেক কিছু। অজি অধিনায়ক মেগ লেনিং ২০১৮ সালে ৫ টি ওয়ানডে ম্যাচের সবকটিতেই জয়লাভ করেছেন। তাছাড়াও ১৫টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ১৪টিতেই জয় পেয়েছে তার দল। আর এই সবই হয়েছে তার অধিনায়ক থাকাকালীন সময়ে।

সাত মাস পর গত বছরের মার্চে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরা লেনিংয়ের অধীনে ভারতে ত্রিদেশীয় সিরিজ খেলে সাফল্য পায় অজিরা। যদিও পুরো সিরিজে লেনিংকে বারবার ফিজিও’র সহায়তা নিতে হয়। তথাপি ওই সিরিজের সব ম্যাচেই অপরাজিত থেকে ১৭৫ রান করেন লেনিং, যার মধ্যে ফাইনালে ইংলিশদের ২০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তার ৮৮ রানের ইনিংসটি সবার নজর কাড়ে।

মেগ লেনিং ২০১২ সালের আইসিসি মহিলা বিশ্ব টুয়েন্টি২০ প্রতিযোগিতায় টিম অব দ্য টুর্নামেন্ট মনোনীত হন। প্রতিযোগিতায় তিনি তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন। তিনিই প্রথম মহিলা ক্রিকেটার, যিনি ধারাবাহিকভাবে পাঁচটি ইনিংসে ৩০ বা ততোধিক রান সংগ্রহেনর অধিকারী হন। চূড়ান্ত খেলায় তিনি ২৪ বলে ২৫ রান করেন। এরফলে তার দল ৪ রানের ব্যবধানে ইংল্যান্ডকে পরাভূত করে শিরোপা লাভ করেছিল।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,380FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles