বিশ্বকাপের আগে আইসিসি ওয়ানডে অলরাউন্ডারের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করলেন সাকিব আল হাসান। বুধবার (২২ মে) আইসিসি নিজেদের টুইটারে সাকিবের ছবি পোস্ট করে লিখেছে, দেখুন, এমআরএফ আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে কে ফিরে এসেছে! সাকিব অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষে থেকে বিশ্বকাপে পা রাখছেন।

এর আগে সাকিবের দীর্ঘদিনের সাম্রাজ্যে ভাগ বসান আফগানিস্তানের রশিদ খান। আইসিসির নতুন ঘোষিত র‍্যাংকিংয়ে ৩৫৯ পয়েন্ট নিয়ে রশিদকে (৩৩৯) টপকে গেছেন সাকিব। তালিকায় তিন নম্বরে আছেন রশিদ খানের স্বদেশী মোহাম্মদ নবি (৩১৯)। পাকিস্তানের ইমাদ ওয়াসিম (২৮৯) আছেন চারে। ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সেরা দশের বাকিরা হলেন ৫. মিচেল স্যাটনার (নিউজিল্যান্ড), ৬. ক্রিস ওকস (ইংল্যান্ড), ৭. মোহাম্মদ হাফিজ (পাকিস্তান), ৮. জেসন হোল্ডার (উইন্ডিজ), ৯. সিকান্দার রাজা (জিম্বাবুয়ে) এবং ১০. অ্যাঞ্জেলো ম্যাথুস (শ্রীলঙ্কা)।

সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে সাকিব আল হাসান তিন ম্যাচের দুই ম্যাচেই অপরাজিত ছিলেন হাফসেঞ্চুরি করে। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ ছাড়া উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচেই কৃপণ বোলিং করেছেন এই বাঁহাতি স্পিনার। তবে সাইড স্ট্রেইনের কারণে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল মিস করেছেন সাকিব। তবে তাকে ছাড়াই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এদিকে টেস্ট এবং টি-২০’র অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিবের অবস্থান দুইয়ে।

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: