মাঝে আর মাত্র একটি দিন। এরপর ৩০ মে থেকে ইংল্যান্ড ও আফ্রিকা ম্যাচ দিয়ে দ্বাদশ বিশ্বকাপের পর্দা উঠছে। এবারের বিশ্বকাপের খেলা হবে মোট ১১টি ভেন্যুতে। ভেন্যুগুলোতে টিকেট সংগ্রহের দিক থেকে এগিয়ে আছে নারী ও শিশুরাও। ফলে টিকেট বিক্রির দিক থেকে ইংল্যান্ড আসর ছাড়িয়ে গেছে পূর্বের ১১টি বিশ্বকাপ আসরকে।

এবারের বিশ্বকাপের টিকিট কেটেছেন এক লক্ষেরও বেশি মহিলা। দু’লক্ষেরও বেশি দর্শক এবারই প্রথম গ্যালারিতে বসে বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচ দেখবেন। এমনই জানিয়েছেন টুর্নামেন্ট ডিরেক্টর স্টিভ এলওর্দি। তিনি আশাপ্রকাশ করেছেন, বিশ্বকাপ দেখে অনুপ্রাণিত হয়ে অনেক শিশুই ক্রিকেট খেলা শুরু করবে।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। ১০টি দল একে অপরের বিরুদ্ধে খেলবে। এরপর সেমিফাইনাল ও ফাইনাল হবে। সবমিলিয়ে এবার বিশ্বকাপে মোট ৪৮টি ম্যাচ। এই প্রতিযোগিতা শুরু হওয়ার আগে এলওর্দি বলেছেন, ‘এবার এক লক্ষ ১০ হাজার মহিলা বিশ্বকাপের টিকিট কেটেছেন। এক লক্ষ অনূর্ধ্ব-১৬ কিশোর-কিশোরী বিশ্বকাপ দেখতে আসছে। দু’লক্ষেরও বেশি দর্শক এবারই প্রথম বিশ্বকাপের টিকিট কেটেছেন। এতে আমি খুব খুশি। পরবর্তী প্রজন্ম মাঠে বসে ম্যাচ দেখার অভিজ্ঞতা অর্জন করুক, এটাই চাই।’

মন্তব্য: