২০১৯ বিশ্বকাপের শেষ সেমিফাইনাল খেলতে আজ মাঠে নামছে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। ম্যাচটি অনুষ্ঠিত হবে এজবাস্টনের বার্মিংহামে। বাংলাদেশ সময় বিকেল ৩ঃ৩০ মিনিটে খেলাটি শুরু হবে।

চলমান বিশ্বকাপে ইংল্যান্ডের শুরুটা খুব দুর্দান্ত হলেও মাঝপথে এসে কিছুটা থমকে যায়। কিন্তু শেষের দিকে আবার তাদের পুরোনো ফর্মে ফিরে আসে। সেমিতে উঠার আগে স্বাগতিক ইংল্যান্ড সফরকারী ভারত ও নিউজিল্যান্ডের সাথে দুর্দান্ত জয় পেয়েছে। তাই কেউ ইনজুরিতে না পড়লে তাদের একাদশে পরিবর্তনের কোন সম্ভাবনা নেই।

মুদ্রার ওপিঠ অস্ট্রেলিয়া শুরু থেকে শেষ পর্যন্ত অপ্রতিদ্বন্দী ম্যাচ উপহার দিয়েছে। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রাউন্ড রবিনের শেষ ম্যাচটি হেরেছে তারা। এছাড়া ইনজুরিতে পড়েছেন দলের অন্যতম ব্যাটসম্যান উসমান খাজা এবং ইনজুরির শঙ্কায় মার্কস স্টোনিসও। তাই আজ দুটি পরিবর্তন আসতে পারে অজি দলে ৷ একাদশে জায়গা পেতে পারেন পিটার হ্যান্ডসকম্ব ও মিচেল মার্শ। মিচেল মার্শের খেলার ব্যাপারে অনিশ্চয়তা থাকলেও পিটার হ্যান্ডসম্ব খেলছেন এমনটাই জানিয়েছেন স্বয়ং অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার।

সম্ভাব্য অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, এরন ফিঞ্চ, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, এলেক্স ক্যারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন ভ্যারেনডর্ফ, নাথান লায়ন।

সম্ভাব্য ইংল্যান্ড একাদশ : জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

মন্তব্য: