6.8 C
New York
Friday, March 29, 2024

Buy now

বিশ্বকাপে নিষিদ্ধ সরফরাজের উপরেই ভরসা রাখছে পাকিস্তান

দক্ষিণ আফ্রিকা সিরিজে বর্ণবাদী মন্তব্য করে চার ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। ব্যাট হাতেও নেই নিজের সেরা ফর্মে। তবে এই সরফরাজকেই ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের নেতৃত্ব দেবেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি।

গত মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে প্রোটিয়া অলরাউন্ডার অ্যান্ডিল ফুলাকোয়ের উদ্দেশে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন সরফরাজ। পরে তিনি ক্ষমাও চান। আইসিসি তাকে চার ম্যাচের জন্য নির্বাসিত করে। এরপরই পাকিস্তান ক্রিকেট বোর্ড সরফরাজকে দেশে ফেরার নির্দেশ দেয়। তার অনুপস্থিতে পাকিস্তান দলকে নেতৃত্ব দিচ্ছেন শোয়েব মালিক।

বিতর্কীত মন্তব্যের জেরে জল্পনা ছিল নেতৃত্ব হারাতে পারেন এই ক্রিকেটার। পরে সেই বিষয়টি মঙ্গলবার পরিস্কার করলেন এহসান মানি। তিনি বলেন, ‘আমরা সবাই জানি যে পেশাদার ক্রিকেটার হিসেবে গেল কয়েক সপ্তাহ ধরে তার কঠিন সময় যাচ্ছে। তবে আমি সব সময়ই এই বিষয়ে পরিস্কার যে সরফরাজই আমাদের অধিনায়ক হিসেবে থাকবে। সে পাকিস্তান দলকে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা এনে দিয়েছে। তার নেতৃত্বেই পাকিস্তান টি-টোয়েন্টি ক্রিকেটের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছে।’

এদিকে সরফরাজ বলেছেন, ‘‌বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেব। যা সম্মানের। অনেক বিখ্যাত পাক ক্রিকেটাররা এই সম্মান পেয়েছেন। বিশ্বকাপে ভাল খেলার চেষ্টা থাকবে।’‌

বর্তমানে আফ্রিকা ও পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ চলছে। তিন ম্যাচের সিরিজ এর মধ্যে ২-০ ব্যবধারে হেরেছে পাকিস্তান। সিরিজের শেষ ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় মাঠে নামবে দল দুটি। অন্যদিকে মার্চের শেষে আবুধাবিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন সরফরাজ।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles