23.3 C
New York
Wednesday, July 6, 2022

Buy now

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে খেলবে না ভারত!

পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার পর ৪৪ সৈনিক মৃত্যুর ঘটনায় পুরো ভারত ফুঁসে উঠেছে। এই ঘটনার প্রতিবাদ হিসেবে মুম্বাইয়ের ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া ইমরান খানের ছবি ঢেকে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এবার ভারতের এই অভিজাত ক্রিকেট ক্লাব বিসিসিআইকে আর্জি জানিয়েছে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করার।

সিসিআইয়ের তরফে জানানো হয়, খেলাধূলা বন্ধ হোক এটা আমরাও চাই না। কিন্তু খেলার আগে দেশ। ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার সচিব সুরেশ বাফনা বলেন, ‘ইমরান খানকে জবাব দিতে হবে। উনি শুধু একজন প্রাক্তন ক্রিকেটার নন, পাকিস্তানের প্রধানমন্ত্রীও বটে। যদি তিনি বিশ্বাস করেন যে পাকিস্তানের এই হামলায় কোনও হাত নেই, তাহলে তাঁর প্রকাশ্যে এসে সেকথা বলা উচিত। মানুষের সত্যটা জানা উচিত। পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও ইমরান খান কেন প্রকাশ্যে আসছেন না?’

একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত খবর অনুযায়ী, বিসিসিআইকে কেন্দ্রের তরফেও এই ম্যাচটি নিয়ে ভেবে দেখার অনুরোধ জানানো হয়েছে। বিসিসিআই অবশ্য এখনও ম্যাচ বয়কট করা নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি। কারণ, বিশ্বকাপের ম্যাচ বয়কট করা ছোটখাট ব্যাপার নয়। সেক্ষেত্রে আইসিসির তরফেও আপত্তি উঠতে পারে। তাছাড়া টেলিভিশন স্বত্ত্ব, স্পনসরের স্বত্ত্ব, ম্যাচ টিকিটের স্বত্ত্বের মতো বড়সড় আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারে। তাছাড়া কূটনৈতিক দিক থেকেই আইসিসির রোষের মুখে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই এত বড় সিদ্ধান্ত নেওয়া সহজ হবে না।

উল্লেখ্য চলতি বছরের ৩০ মে থেকে ইংল্যান্ডের মাটিতে বসতে চলেছে ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপের আসর৷ সেই আসরে সূচি অনুয়ায়ী ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার কথা ভারতের ৷ কিন্তু ভারতীয় সমর্থকতের দাবি, পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বয়কট করুক ভারত। আর সেটি না হলে তা তীব্র আন্দোলনেরও হুমকি দেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,378FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles