22.5 C
New York
Thursday, July 7, 2022

Buy now

বিশ্বকাপ ফুটবলের স্টেডিয়াম ধ্বংসের ভয় রাশিয়ার!

Russia world cup 2018, stadium, football
২০১৮ ফিফা বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে রাশিয়ায়। বিশ্বকাপের ফাইনাল খেলা যে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সে স্টেডিয়ামটি যেন একটি রাজপ্রাসাদ। বাইরে থেকে দেখলে কেউ বিশ্বাসই করতে চাইবে না এটি একটা স্টেডিয়াম। তবে ভেতরে প্রবেশ করলে দেখা যাবে সবুজ ঘাস আর চোখ ধাঁধানো গ্যালারি। রাশিয়ায় অবস্থিত এই স্টেডিয়ামের নাম লুজনিকি। এই মাঠেই হবে ২০১৮ বিশ্বকাপ ফুটবলের ফাইনাল। সেই গ্র্যান্ড ফাইনাল উপলক্ষেই নতুন করে সাজিয়ে তোলা হয়েছে স্টেডিয়ামটি। শুধু সাজানো বললে কম বলা হবে। ঝলমলে আলোর রোশনীতে মুড়ে ফেলা হয়েছে স্টেডিয়ামের বাইরের অংশ।

তবে, বিশ্বকাপ ফুটবলের জন্য তৈরি করা স্টেডিয়াম ধ্বংস হয়ে যা‌ওয়ার ভয়ে ভীত হয়ে পড়েছে রাশিয়া সরকার। এই বছর বিশ্বকাপ চলাকালে স্টেডিয়ামে মহামারী আকারে ছড়িযে পড়তে পারে পঙ্গপাল। এবং তা হলে স্টেডিয়াম ধ্বংস হয়ে যা‌ওয়ার সম্ভাবনা রয়েছে। আজ বুধবার এমনটাই জানিয়েছে, রাশিয়ান সরকার।

এই বিষয়ে নিউইয়র্ক পোস্ট জানিয়েছ, রাশিয়ার কৃষি মন্ত্রণালয়ের উদ্ভিদ সংরক্ষণের তত্ত্বাবধায়ক পোয়েট চেমেমারভ বলেছেন, দক্ষিণ রাশিয়ায় ফসল তোলার সময় প্রায়শই পতঙ্গগুলোর আক্রমণের শিকার হতে হয়। পঙ্গপালেরা বিশ্বকাপের খেলা চলাকালে স্টেডিয়ামগুলোতে‌ও আসতে পারে।

তিনি বলেন, `আমরা পঙ্গপালদের মোকাবেলা করার ব্যবস্থা নিয়েছি। কিন্তু এই বছর ভয় পাচ্ছি যে পঙ্গপালেরা ফুটবলের সবুজ স্টেডিয়ামগুলোতে‌ও হামলা চালাতে পারে। যদি তারা উড়ে যায়, তবে মাঠে খেলা চলাকালে এমনটা হলে সমস্যায়ই পড়তে হবে।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,381FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles