asd
20.9 C
New York
Friday, July 19, 2024

Buy now

বিয়ের পরের ম্যাচেই মুমিনুলের বিশ্বরেকর্ড

গেল শুক্রবার হয়ে গেলো বাংলাদেশী ক্রিকেটার মুমিনুলের বিবাহোত্তর সংবর্ধনা। রাজধানীর এক নামকরা কনভেনশন সেন্টারে এক ঝাঁক তারকার ঝিলমিলিতে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এরপরেই ডিপিএলে খেলতে নেমেই বিশ্বরেকর্ড গড়লেন মুমিনুল হক। বড় ব্যবধানে তার দল রূপগঞ্জ হারলেও ওই ম্যাচে ৪ রান করা মুমিনুল হক গড়লেন বিশ্ব রেকর্ড। তবে সেটি রান দিয়ে নয় লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ম্যাচে সর্বোচ্চ ক্যাচ ধরার মাধ্যমে। এক ম্যাচে পাঁচ ক্যাচ ধরে বিশ্বরেকর্ডে নাম লিখিয়েছেন তিনি।

বিকেএসপিতে আবাহনীর ৩৭৭ রান করা ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করা সৌম্য সরকারের ক্যাচ নিয়ে শুরু করেছিলেন মুমিনুল। পরে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফ উদ্দিনের ক্যাচ।

এই বিশ্বরেকর্ডে বাংলাদেশের একজন প্রতিনিধি ছিলেন আগেও। গত বছর শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ফতুল্লায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের হয়ে ফরহাদ হোসেন নিয়েছিলেন ৫টি ক্যাচ।

মুমিনুলকে নিয়ে সব মিলিয়ে ১৬ জন ফিল্ডার ইনিংসে নিলেন ৫ ক্যাচ। সবার আগে এই কীর্তি গড়েছিলেন ভিক মার্কস। ১৯৭৬ সালে ইংল্যান্ডের ঘরোয়া একদিনের ম্যাচের প্রতিযোগিতায়। মার্কসের পরে ও মুমিনুলের আগে ৫ ক্যাচ নেওয়ার রেকর্ড ছুঁয়েছেন জন রাইস, অ্যালান কুরি, জন্টি রোডস, জেফ উইলসন, কেনি জ্যাকসন, মোহাম্মদ রমজান, অমিত শর্মা, ব্র্যাড ইয়াং, হাসনাইন রাজা, তৌফিক উমর, ডেভিড সেলস, অ্যান্ডি ম্যাকব্রাইস, ফরহাদ ও জাহিদ জাখাইল।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles