5.9 C
New York
Monday, December 5, 2022

Buy now

শেষ মুহূর্তের নাটকীয় গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল

brazil vs argentina, bd sports, bd sports news, sports news, neymar, brazil, argentina
ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ থেকে নেয়া ছবি: এএফপি

মঙ্গলবার সুপার ক্লাসিকোতে নির্ধারিত সময়ের পর যোগ করা মিনিটে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। নেইমারের অসাধারণ এক কর্নার কিক থেকে দারুন এক হেডে ব্রাজিলের পক্ষে একমাত্র গোলটি করেছেন মিরান্ডা।

চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল আর্জেন্টিনার ম্যাচে আমরা যা দেখি তার প্রায় সব কিছুই অনুপস্থিত ছিল ম্যাচটিতে। অর্থাৎ ব্রাজিল আর্জেন্টিনা মানেই তো প্রতিপক্ষের গোল মুখে একের পর এক আক্রমণ। এসবের কিছুই দেখা যায়নি সৌদি আরবের জেদ্দার স্টেডিয়ামে।

বরং আর্জেন্টিনার দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে ড্র হতে বসা ম্যাচটি ৯০ মিনিট শেষ হওয়ার পর অতিরিক্ত ৪ মিনিটের তৃতীয় মিনিটে জিতে যায় ব্রাজিল। ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ মানেই তো আগুন ঝরা লড়াই। কিন্তু এমন কিছুই ছিলোনা ম্যাচে। অন্যদিকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি আর্জেন্টিনা দলে না থাকায় ম্যাচটি অনেকটাই উজ্জ্বলতা হারায়।

যদিও ম্যাচের প্রথমার্ধে ব্রাজিল এগিয়ে ছিল বল দখলের লড়াইয়ে কিন্তু প্রথম গোলের সুযোগটি পেয়েছিল আর্জেন্টিনা। ডি-বক্সের ঠিক বাইরে থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসোর শট অল্পের জন্য লক্ষে পৌঁছতে পারেনি। তারপর ২২তম মিনিটে গোলরক্ষক আলিসনের ভুলে ব্রাজিল গোল খেতে বসেছিল।

২৮তম মিনিটে আর্জেন্টিনার নিকোলাস ওটামেন্ডি ব্রাজিলের মিরান্ডার শট গোল লাইন থেকে ফিরিয়ে দিয়ে গোল খাওয়া থেকে বাঁচান দলকে। তার পরই পাওলো দিবালার ফ্রি-কিক একটুর জন্য মিস হয়।

বিরতির পর ডি-বক্সের ঠিক বাইরে বিপজ্জনক জায়গায় ফ্রি-কিক পেলেও লক্ষে বল পৌঁছাতে পারেননি নেইমার। ৭০ ও ৭৭ মিনিটে নেইমারের দুটি শট যার মধ্যে একটি ফ্রি-কিক মিস হয়। ৮৪তম মিনিটে আবারো অল্পের জন্য বেঁচে যায় আর্জেন্টিনা।

শেষ মুহূর্তে আর্জেন্টিনা প্রায় রুখেই দিয়েছিলো ব্রাজিলকে। কিন্তু তিতের শিষ্যরা যোগ করা চার মিনিট সময়ের তৃতীয় মিনিটে জয়সূচক গোলটি পেয়ে যায়। ইন্টার মিলানের ডিফেন্ডার মিরান্ডা ব্রাজিল অধিনায়ক নেইমারের কর্নার কিকে সম্পূর্ণ অরক্ষিত আর্জেন্টিনা গোল পোস্টে হেডে জাল খুঁজে নেন।

গত ৫ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের এটি তৃতীয় জয়। আর্জেন্টিনা ব্রাজিলের বিপক্ষে শেষ জিতেছিল গত বছর জুনে মেলবোর্নে ১-০ তে আর অন্যটি ড্র।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,593FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles