11.2 C
New York
Thursday, April 25, 2024

Buy now

ভারতই থাকছে চ্যাম্পিয়ন্স ট্রফি ও বিশ্বকাপের আয়োজক

বৃহস্পতিবার ভারত সফরে গিয়ে ২০২১ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০২৩ সালের বিশ্বকাপ হওয়া নিয়ে সব সংশয় দূর করলেন আইসিসি সিইও ডেভ রিচার্ডসন। তিনি জানিয়েছেন আয়কর সংক্রান্ত সমস্যার জন্য ভারত থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়ার কোনও পরিকল্পনা নেই আইসিসি-র।

২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আইসিসিকে কোনও কর দেয়নি ভারত সরকার। সেই থেকেই বিতর্কের সূত্রপাত। এরপর আইসিসি, বিসিসিআইকে জানিয়ে দেয়, বকেয়া ১৬১ কোটি টাকা কর না দিলে ভারত থেকে বিশ্বকাপ সরে যাওয়ার সম্ভবনা রয়েছে। আপাতত সেই জল্পনার অবসান হতে চলেছে আইসিসি সিইও ডেড রিচার্ডসনের বক্তব্যে।

তিনি বলেন, “কর দেওয়ার ব্যাপারটা সবসময়ই খুব গুরুত্বপূর্ণ। আইসিসি-র যে পরিমান রেভিনিউ আদায় হয় তার পুরোটাই ক্রিকেটের কাজেই ব্যবহার করা হয়। ওয়েস্ট ইন্ডিজের মতো আর্থিকভাবে কমজোরি দেশগুলি যারা সেভাবে আয় করতে পারে না তাদের সাহায্য করা হয়। তার মানে এটা কখনই নয় যে ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়া হবে। আমি নিশ্চিত আমরা করের বকেয়া অর্থ পেয়ে যাব সময়েই। আর আমাদের হাতে তো এখনও সময় রয়েছে।”

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছে। তাতে গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান সেরা দ্বৈরথ দেখাই যাবে না। এ নিয়ে প্রশ্ন করা হলে রিচার্ডসনের জবাব, ‘‘গ্রুপ ঠিক করা হয়েছে র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে। তাই সেমিফাইনালের আগে কোনও ভাবেই দুই দেশের খেলা ফেলা যায়নি।’’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles