25 C
New York
Friday, July 1, 2022

Buy now

ভারতকে পাকিস্তানের বিশাল অংকের ক্ষতিপূরণ!

দ্বিপাক্ষিক চুক্তি অগ্রায্য করায় আইসিসি-র কাছে ৭০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ মামলা দায়ের করেছিল পিসিবি। তবে সেই মামলায় পিসিবি হেরে যাওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের মামলা চালানোয় ব্যায় করা অর্থের ক্ষতিপূরণ চেয়েছিল বিসিসিআই। অবশেষে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ দিতে হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে।

সোমবার পাক বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এই খবর জানিয়েছেন। তিনি বলেন, আমরা ২.২ মিলিয়ন ডলারের খরচের ক্ষতিপূরণের মামলা হেরে গিয়েছি। অর্থাৎ, ভারতকে যে ক্ষতিপূরণ দিতে হচ্ছে তার বাইরে মামলা লড়ার খরচ ও অন্যান্য আইনি খরচ মিলিয়ে এই টাকা বিসিসিআইকে দিতে হচ্ছে।

মানি বলেছেন, আইসিসি কমিটি জানায় যে পাকিস্তান মামলা দায়ের করেছিল। তাই ভারতীয় বোর্ডকে ক্ষতিপূরণ বা খরচ বাবদ প্রায় ১.৬ মিলিয়ন ডলার দিতে হয়েছে।

উল্লেখ্য, পিসিবি দাবি করেছিল যে, ভারতের সঙ্গে তাদের ২০১৫ থেকে ২০২৩ পর্যন্ত ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য আইনি বাধ্যতামূলক সমঝোতা স্বারকপত্র (মউ) স্বাক্ষরিত হয়েছিল। কিন্তু বিসিসিআই সেই প্রতিশ্রুতি পূরণ না করায় কয়েক মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে।

ভারতীয় বোর্ড এর জবাবে জানিয়েছিল যে, পিসিবি-র সঙ্গে আলোচনা ছিল প্রস্তাব মাত্র, তা কখনই আইনি বাধ্যতামূলক মউ ছিল না। শেষপর্যন্ত বিসিসিআই-এর যুক্তিই আইসিসি-র কমিটি গ্রহণ করে। পিসিবি-র মামলা খারিজ হয়ে যায়।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,373FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles