কেনিংটন ওভালে বিশ্বকাপের আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে পরাজয়ের স্বাদ পেল ভারত। তাদের দেওয়া ১৮০ রানের লক্ষ্য ৭৭ বল ও ছয় উইকেট হাতে রেখেই জয় তুলে নিলো নিউজিল্যান্ড। নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ২৮ মার্চ বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ভারত।

ছোটে রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ধাক্কা খায় কিউইরা। দলীয় ৮ রানের সময় ব্যক্তিগত ৪ রানে বুমরার বলে এলবিডব্লিউ হন মুনরো। এরপর ক্রিজে ওপেনার গাপটিলকে সঙ্গ দিতে আসেন অধিনায়ক উইলিয়ামসন। এই জুটির ৩৩ রানের মাথায় গাপটিলকে ফিরিয়ে নিউজিল্যান্ডকে দ্বিতীয় ধাক্কাদেন হার্দিক প্যাটেল। গাপটিল আউট হওয়ার আগে ২২ বল থেকে ২৮ রান করেন।

তৃতীয় উইকেটে নিউজিল্যান্ড ঘুরে দাঁড়ায়। উইলিয়ামসন ও টেইলর গড়েন ১১৪ রানের বড় জুটি। দলীয় ১৫১ রানের সময় ভারতীয় শিবিরে স্বস্তি ফেরান চাহাল। ৮৭ বল থেকে ৬টি চার ও ১টি ছক্কায় ৬৭ রান করা উইলিয়ামসনকে রোহিতের হাতে ক্যাচ বানিয়ে বিদায় করেন তিনি।

উইলিয়ামসনের বিদায়ের পর চতুর্থ উইকেটে টেইলর ও হেনরি নিকোলস দলের জয় নিশ্চিত করেন। জয় থেকে ২ রান দূরে থাকতে ৭৫ বল থেকে ৮টি বাউন্ডারিতে ৭১ রান করা টেইলর জাদেজার বলে আউট হন। তবে হেনরি নিকোল ২৮ বল থেকে ১৫ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

Cricket World Cup 2019, world cup 2019, world cup, cricket worls cup, england world cup, bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla, cricket, cricket news, bd sports news, football. bd sports news Cricket, bd football news, bd cricket news,
ছবি: সংগ্রহীত

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করেত নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। মাত্র ৩৯ রান তুললেই প্যাভিলনে ফিরে যান টপ অর্ডারের চার ব্যাটসম্যান। যেখানে কোহলির ১৮ রান ছাড়া বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে রান তুলতে পারেননি। দলের দুঃসময়ে জাদেজা ৫০ বল থেকে ৫৪ রানের ইনিংস খেলে ভারতের মান রক্ষা করেন। তিনি ছাড়া বাকিদের মধ্যে হার্দিক ৩০, ধোনি ১৭ ও কুলদ্বীপ ১৯ রান করেন।

ভারতের ব্যাটিং লাইনআপ একাই ধ্বস নামান ট্রেন্ট বোল্ট। তিনি ৬.২ ওভারে ৩৩ রান দিয়ে নেন ৪ টি উইকেট। এছাড়া নিশাম নেন ৩টি উইকেটে। সাউদি, ফারগুসন ও গ্রান্ডহোম ১টি করে উইকেট নেন।

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: