27.2 C
New York
Thursday, May 23, 2024

Buy now

ভারতকে ২৩৭ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে হায়দরাবাদে স্বাগতিক ভারতের মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া। টসে জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৬ রান করেছে অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডে জিততে ভারতের প্রয়োজন ২৩৭ রান।

অধিনায়ক ফিঞ্চের উইকেট পতনের মধ্য দিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের সূচনা হয়। শততম ওয়ানডে ম্যাচে তিন বল থেকে শূন্য রানে বুমরার শিকারে পরিণত হন ফিঞ্চ। তবে অস্ট্রেলিয়া শুরুর ধাক্কা কাটিয়ে ওঠে দ্বিতীয় খোয়াজা ও স্টনিস জুটিতে। তারা দুজনে মিলে ৮৭ রানের জুটি গড়ে তোলার পর দ্বিতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া।

কেদার যাদবের বলে কোহলিকে ক্যাচ দিয়ে ৫৩ বল থেকে ৩৭ রান নিয়ে বিদায় নেন স্টনিস। এরপর খোয়াজাকে ক্রিজে বেশি সময় স্থায়ী কুলদ্বীপ। ১০ রানের ব্যবধানে ৭৬ বল থেকে ৫০ রান করে বিজয় শঙ্করকে ক্যাচ দিয়ে ফেরেন খোয়াজা।

তৃতীয় উইকেটে নতুন জুটি গড়ে তোলেন হ্যান্ডকম্ব ও ম্যাক্সওয়েল। দলীয় ১৩৩ রানে এই জুটির হ্যান্ডকম্বকে ১৯ রানে নিজের দ্বিতীয় শিকারে পরিনত করেন কুলদ্বীপ। পঞ্চম উইকেটে ম্যাক্সওয়েলকে সঙ্গ দিতে আসেন টারনার।
তারা দুজনে ৩৬ রানের জুটি গড়ার পর পঞ্চম উইকেট হারায় অস্ট্রেলিয়া। এ সময় সামির বলে ২১ রানে বোল্ড হন টার্নার। এ সময় অস্ট্রেলিয়ার স্কোর ৩৭.৫ ওভারে ১৬৯ রান।

টার্নারের বিদায়ের ৪ রানের ব্যবধানে ফিরেন অন্য সেট ব্যটসম্যান ম্যাক্সওয়েল। শামির দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে তিনি ৫১ বল থেকে ৪০ রানের ইনিংস খেলেন।

সপ্তম উইকেটে অস্ট্রেলিয়াকে লড়াই করার পুজি এনে দেন এলক্স ক্যারি ও কুলটার নাইল। ৬০ বল থেকে ৬২ রানে জুটিতে অস্ট্রেলিয়া স্কোর দুইশো পেরিয়ে যায়। ইনিংসের এক বল বাকি থাকতে কুলটার নাইল ২৭ বল থেকে ২৮ রান করে বুমবার বলে ক্যাচ দিয়ে ফেরেন।

শেষ অবদি নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৩৬ রানের পুজি পায় অস্ট্রেলিয়া। এ সময় এ্যালেক্স ৩৬ বল থেকে ৩৭ রান নিয়ে অপরাজিত থেকে যান।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles