প্রথমবারের মতো ভারতে পূর্ণাঙ্গ সফরে এসেই সিরিজ জয়ের আশা জাগিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে প্রথম ম্যাচ বাদে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে ভারতের সামনে দাঁড়াতেই পারেনি টাইগাররা। সিরিজ হেরেছে ২-১ ব্যবধানে।

যদিও সিরিজে টাইগাররা পরের দুটি ম্যাচে ভারতের সামনে তেমনটা দাঁড়াতেই পারেনি, তবে আলো ছড়িয়েছেন দলটির অভিষিক্ত মোহাম্মদ নাইম। সিরিজের তিন ম্যাচেই দলকে ভালো রান উপহার দিয়েছেন তিনি। আর তিন ম্যাচের এই সিরিজে সর্বোচ্চ রান এসেছে তার ব্যাট থেকেই।

দুই দলের তারকাদের মিলিয়ে সর্বোচ্চ রান করেছেন নাইম। তার ব্যাট থেকে এসেছে ১৪৩ রান। প্রথম ম্যাচে ২৮ বলে ২৬ রান, দ্বিতীয় ম্যাচে ৩১ বলে ৩৬ রান, আর শেষ ম্যাচে এসে আগের সব পরিসংখ্যান পাল্টে দিয়ে অসাধারণ একটি ইনিংস খেলেন তিনি। ৪৮ বল খেলে ১০ বাউন্ডারি আর ২ ছক্কায় ১৬৮.৭৫ স্ট্রাইক রেটে ৮১ রানের দানবীয় ইনিংস খেলেন তিনি। সিরিজে ১৭ বাউন্ডারি আর ৩ ছক্কা এসেছে নাঈমের ব্যাট থেকে।

৬৯ রান করে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় স্থানে আছেন সৌম্য সরকার। ৬৪ রান করে তৃতীয় স্থানে আছেন মুশফিকুর রহিম। প্রথম ম্যাচে ৬০, দ্বিতীয় ম্যাচে ৪ এবং শেষ ম্যাচে ০ (শূন্য) রান করেছেন বাংলাদেশের অন্যতম ভরসাস্থল খ্যাত মুশফিক।

৫৩ রান করে বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আছেন চারে। ওপেনার আর লিটন দাস করেছেন ৪৫ রান।

এরপর আছেন যথাক্রমে মিঠুন (২৭), আমিনুল ইসলাম বিপ্লব (১৪), মোসাদ্দেক হোসেন (৭), আফিফ হোসেন (৬), সফিউল ইসলাম (৪), মুস্তাফিজ (১), আল আমিন (০)।

দেখে নিন বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচের হাইলাইটস

মন্তব্য: