BDSports News, ভারত,পাকিস্থান,জয় ভারতের

ছবিঃ ভারতের জয় উল্লাস

ভারতের ভিত ভালোভাবেই নাড়িয়ে দিয়েছিল আফগানিস্তান। এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে টেস্ট ক্রিকেটের নবীন সদস্য দেশটির বিপক্ষে পাকিস্তান জিতেছিল অতি কষ্টে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সঙ্গে এবার আর পেরে ওঠেনি পাকিস্তান। ধোনি-রোহিতরা ৯ উইকেটের বড় ব্যবধানে পাকিস্তানকে হারিয়ে প্রথম দল হিসেবে এশিয়া কাপ ২০১৮ এর ফাইনালে ওঠালো ভারতকে।

অন্য দিকে আফগানিস্তানকে অনেক কষ্টে হারানোর পর বাংলাদেশের সামনেও ফাইনালে ওঠার সম্ভবনা দেখা দিয়েছে। সামনের ম্যাচে পাকিস্তান বনাম বাংলাদেশের মধ্যেকার খেলায় যদি বাংলাদেশ জিততে পারে তাহলে ফাইনালে উঠে যাবে তারা। অন্যথায় আবারো চিরপ্রতিদ্বন্দ্বী ভারত পাকিস্তান মুখোমুখি হবে ফাইনালে।

আজ রোববার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অধিনায়ক রোহিম শর্মা ও ওপেনার শিখর ধাওয়ানের দারুণ দুটি সেঞ্চুরির ওপর ভর করে এই বড় জয় তুলে নেয় ভারত। পাকিস্তানের করা ২৩৭ রানের জবাবে ভারত মাত্র এক উইকেট জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে।

লক্ষ্য খুব একটা বড় নয়, তাই দুই ভারতীয় ওপেনার শুরু থেকেই সতর্কভাবে খেলতে থাকেন। তারা ২১০ রানের চমৎকার একটি জুটি গড়ে দলকে অতি সহজেই জয়ের দুয়ারে পৌঁছে দেন। ধাওয়ান ১০০ বলে ১১৪ রান করে সাজঘরে ফিরে গেলেও রোহিত ১১১ রান করে অপরাজিত থাকেন।

এর আগে সাবেক অধিনায়ক শোয়েব মালিকের চমৎকার একটি ইনিংসের ওপর ভর করে পাকিস্তান দুশতাধিক রানের ইনিংসটি গড়ে। শোয়েব ৯০ বলে ৭৮ রান করেন, আর অধিনায়ক শরফরাজ আহমেদ করেন ৬৬ বলে ৪৪ রান। এছাড়া ফখর জামান ৩১ ও আসিফ ৩০ রানের দুটি ইনিংস খেললেও দলের সংগ্রহ খুব একটা বড় করতে পারেননি। বুমরাহ, চাহাল ও যাদব দুটি করে উইকেট নিয়েই পাকিস্তানের বড় সংগ্রহের পথে বাধা হয়ে দাঁড়ান।

মন্তব্য: