ভিভে রোমাঞ্চিত মাহমুদউল্লাহ

mahmudullah, cricket, bdsportsnews, bd sports news
ছবি: বিডি নিউজ টোয়েন্টিফোর

শ্রীলংকার পি সারা ওভালে শুরু হয়েছে ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশের প্রথম অনুশীলন। বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহর সাথে ভিভ রিচার্ডসের আলাপ প্রসঙ্গে প্রশ্ন করতেই তিনি বিডিনিউজ টোয়েন্টিফোরের সাংবাদিককে জানিয়েছেন “অসাধারণ…এতটা ভালো যে বলে বোঝানোর নয়।”

সর্বকালের সবচেয়ে আকর্ষণীয় ও সেরা ব্যাটসম্যানদের একজন ভিভ রিচার্ডসের সঙ্গ পেয়েছেন মাহমুদউল্লাহ পিএসএলেই। মাহমুদউল্লাহর দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের ‘মেন্টর’ ছিলেন ভিভ।

এখানে মাহমুদউল্লাহর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ভিভ রিচার্ডস সম্মন্ধে বলা কথা গুলো আপনাদের জন্য তুলে দেয়া হলো।

“ভিভ সত্যিই অসাধারণ। এমন একজন মহাতারকা, আমাদের মত ক্রিকেটারদের কাছে তিনি আরাধ্য একজন, কিন্তু তার কথায়, আচরণের একটুও তারকাসুলভ ব্যাপার নেই। দারুণ মিশুক ও প্রাণবন্ত। প্রাণশক্তিতে ভরপুর বলা যায়। সবচেয়ে বড় ব্যাপার, খুব আন্তরিকভাবে মিশেছেন আমাদের সঙ্গে। মনে হয় না মেকি। অনেক কথা বলেন, উৎসাহ দেন। গতবারও কিছুটা দেখেছিলাম, এবারও দেখেছি। আমি সত্যি বলতে মুগ্ধ।”

ভিভ রিচার্ডসের মতো এমন একজন অসাধারণ আক্রমণাত্মক ব্যাটসম্যানকে নিজেদের দলে পেয়ে যতটুকু পারা যায় শেখার চেষ্টা করছেন মাহমুদউল্লাহ।

“কথা তো অনেকই বলেছি। ব্যাটিং নিয়ে সুনির্দিষ্ট করে বললে, পুল শট নিয়ে অনেক কথা বলেছি। পুল-হুকে তো ভিভের জুড়ি ছিল না। এই শটে ব্যালান্সটা খুব গুরুত্বপূর্ণ, যেটা অনেক সময়ই হয়ত আমি রাখতে পারিনি। সেটা কিভাবে ভালো করা যায়, তা নিয়ে কথা বলেছি। অনুশীলনে সেভাবে করার চেষ্টা করেছি।”

“উনার অনেক অভিজ্ঞতাও আমাদের সঙ্গে ভাগাভাগি করেছেন। অনেক স্মৃতি মনে করেছেন। দারুণ মজার মানুষ তিনি।”

তার প্রশংসা করে ভিভ যা বলেছেন সে কথা বলতে যেয়ে কিছুটা লজ্জায় রাঙা হলেও মাহমুদউল্লাহর চোখ মুখে ফুটে উঠেছিল আত্মতৃপ্তির আভাস।

“চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে আমার সেঞ্চুরির কথা বলেছেন ভিভ। ইনিংসটি উনি দেখেছেন, চাপের মধ্যে নেমে যেভাবে আক্রমণাত্মক ব্যাটিং করে মোমেন্টাম পাল্টে দিয়েছিলাম, সেটির কথা বললেন যে তার খুব ভালো লেগেছে। ভিভের মত একজনের এমন প্রশংসা আমার অন্যতম বড় প্রাপ্তি। (বুকে হাত দিয়ে দেখিয়ে) আমার হৃদয়কে স্পর্শ করেছে। আজীবন মনে থাকবে।”

বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, ভিভ বাংলাদেশের ক্রিকেট সম্মন্ধে ভালোই খোঁজ খবর রাখেন।

“বাংলাদেশের ক্রিকেটের কথা বেশ ভালোই জানেন। ভিভ অনেক কথা বলেছেন। বিশেষ করে তামিমের ব্যাটিংয়ের কথা বলেছেন যে ভালো লাগে। মুশফিক, সাকিব, মুস্তাফিজের কথা বলেছেন। পিএসএলে মুস্তাফিজকে দেখে ভালো লেগেছে। আমাদেরকে শুভকামনা জানিয়েছেন।”
সূত্র: বিডি নিউজ টোয়েন্টিফোর

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *