বিশ্বকাপ সফরের হতাশা কাটিয়ে বাংলাদেশের নতুন মিশন শ্রীলঙ্কা। এই সফরকে সামনে রেখে মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করতে যাচ্ছে বিসিবি। মাশরাফির নেতৃত্বে আগামী ২০ জুলাই শনিবার শ্রীলঙ্কা উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দল পাচ্ছে না সাকিব আল হাসান ও লিটন দাসকে। ছুটির কারনে থাকছেন না সাকিব আল হাসান। আর বিয়ের কারনে ছুটি নিয়েছেন লিটন কুমার দাস। তাই এই ক্রিকেটারকে বাদ দিয়েই ১৫ সদস্যের দল ঘোষণা করতে যাচ্ছে বিসিবি।

এদিকে এদিন শুধু দল ঘোষণা ছাড়াও পরিস্কার করা হবে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের কোচিং প্যানেল। যদিও আকরাম খান আজ সাংবাদিকদের জানিয়েছেন জাতীয় দলের অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন খালেদ মাহমুদ সুজন।

১৭ তারিখ থেকে শুরু হবে শ্রীলঙ্কা সফরের ক্যাম্প। এই সিরিজে ছুটিতে থাকার সম্ভাবনা রয়েছে ব্যাটিং কোচ নিল ম্যাকেন্জির। সেক্ষেত্রে দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন একাডেমির ব্যাটিং কোচের দায়িত্বে থাকা ভারতীয় ওয়াসিম জাফর। ইতোমধ্যে তামিম ইকবালকে নিয়ে কাজও শুরু করে দিয়েছেন তিনি।

এছাড়া পেস বোলিং কোচের দায়িত্বে থাকবেন বর্তমানে বাংলাদেশের হাই-পারফরম্যান্স দলের দায়িত্বে থাকা চম্পক রামানায়েকে।

২৬ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ওডিআই যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচই কলম্বোতে গড়াবে। আর ১ আগস্ট দেশের উদ্দেশ্যে প্লেনে উঠবেন ক্রিকেটাররা।

মন্তব্য: