মিনি রঞ্জি’ খ্যাত ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে দ্বিতীয় দিন শেষে সাত উইকেটে ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ (বিসিবি)। জবাবে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিনা উইকেটে ১১৪ রান তুলে দিন শেষ করেছে।

চার দিনের ম্যাচে বুধবার মুমিনুল হকের অপরাজিত সেঞ্চুরিতে ২ উইকেটে ৩০৩ রানে প্রথম দিন শেষ করেছিলো বিসিবি একাদশ। বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিনে মুমিনুল ১৫৬ ও শান্ত ২৪ রান নিয়ে দিন শুরু করে।

তবে এদিন মুমিনুল বেশিদূর যেতে পারেননি। ২৪৩ বল থেকে ২২টি চার ১টি ছক্কায় ১৬৯ রানে আউট হন। মুমিনুলের বিদায়ের পর ইয়াসির আলী রাব্বি(৮) ও সোহান(২) দ্রুত ফিরে যান।

এ সময় দলের স্কোর বড় করার পথে সেঞ্চুরি করেন শান্ত। তিনি ২১৯ বল থেকে ১১৮ রান করে আউট হন। তাকে সঙ্গ দেওয়া অন্য ব্যটাসম্যান ছিলেন আরিফুর হক। তিনি করেন ৭৭ রান।

ফলে দিনের তৃতীয় সেশনে আরিফুরের বিদায়ের কিছু পরেই ৫০০ ঘর ছুয়ে ইনিংস ঘোষণা করে মুমিনুলরা। এর আগে প্রথম দিনে জহুরুল ইসলাম ৯৬ রান করে আউট হন।

জবাব দিতে নেমে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিনা উইকেটে ১১৮ রান তুলে দিন শেষ করেছে। তাদের দুই উদ্ধোধনী ব্যাটসম্যান সঞ্জয় ৪৯ ও অকশয় ৬২ রান নিয়ে শুক্রবার তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

মন্তব্য: