আজ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে পাকিস্তান ও উইন্ডিজ। নিজেদের প্রথম ম্যাচ হওয়ায় জয়ের লক্ষ্য নিয়েই নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে মাঠে নামবে দুই দল।

যদিও গুঞ্জন উঠেছিল প্রথম ম্যাচে নাও থাকতে পারেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। তবে বিশ্বকাপের আগে কোনো ম্যাচ না খেললেও পাকিস্তান দলে ওয়াহাব রিয়াজ এবং হাসান আলির সাথে থাকছেন তিনি।

ব্যাটিং অর্ডারে পাকিস্তান দলে ইমাম উল হক এবং ফখর জামানের ব্যাটে ওপেনিং করবে পাকিস্তান। আর তিন নম্বরে থাকবেন অভিজ্ঞ বাবর আজম। মিডেল অর্ডারে থাকবেন মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক ও অধিনায়ক সরফরাজ আহমেদ। আর লোয়ার অর্ডারে থাকবেন আসিফ আলি।

অন্যদিকে উইন্ডিজ দলে ফিরেছেন ক্রিস গেইল, আন্দ্রে রাসেলরা। তাই আগের চেয়ে এখন অনেক বেশি শক্তিশালী উইন্ডিজ। ওপেনিংয়ে এভিন লুইসের সঙ্গে জুটি বাঁধবেন গেইল। তিন নম্বরে ফর্মের তুঙ্গে থাকা শাই হোপ তো দলের অন্যতম ভরসাস্থল হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেনই একাদশে আরো আছেন আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো এবং কার্লোস ব্রাথওয়েইটরা।

আর ক্যারিবিয়ানদের হয়ে বোলিংয়ে নেতৃত্ব দিবেন কিমার রোচ, শেলডন কোট্রেল এবং অ্যাশলে নার্সরা।

আসুন দেখে নেই দুই দলের শক্তিশালী একাদশ,

পাকিস্তান সম্ভাব্য একাদশঃ ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, আসিফ আলি/ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মাদ আমির, ওয়াহাব রিয়াজ, হাসান আলি।

ওয়েস্ট ইন্ডিজ সম্ভাব্য একাদশঃ এভিন লুইস, ক্রিস গেইল, শাই হোপ, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাথওয়েট, অ্যাশলে নার্স, কিমার রোচ, শেলডন কট্রেল, জেসন হোল্ডার (অধিনায়ক)।

মন্তব্য: