বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্বকাপের ১২ তম আসরে এসে দেখিয়ে দিলেন তার গায়ে কেমন করে এতদিন ধরে বিশ্বসেরা অলরাউন্ডারের তকমা ঝুলে আছে। প্রথম ৫ ম্যাচ খেলে দুটিতে অর্ধশতক, দুটিতে শতক আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ছিল ৪১ বলে ৪১ রান। আর গতকাল আফগানিস্তানকে যেন সবক শেখানোর ম্যাচ খেললেন সাকিব। অতি গলাবাজি করা আফগানদের বিপক্ষে ৫১ রানের অর্ধশতকের দারুন এক ইনিংস খেলার পাশাপাশি ৫ উইকেট নিয়ে দলের জয়ে প্রধান ভূমিকা রাখলেন সাকিব।

আর সাকিবের সেই জাদুকরী কীর্তি মাঠে বসেই দেখলেন তার বাবা-মা। দেশে ও দেশের বাইরে সাকিবের সঙ্গে স্ত্রী উম্মে শিশির ও মেয়ে আলায়না হাসান অব্রিকে অনেকবারই দেখা গেছে গ্যালারিতে থেকে সাকিবকে উৎসাহ জোগাতে। তবে সাকিবের বাবা খন্দকার মসরুর রেজা কিংবা মা শিরিন আক্তারকে দেখা যায়নি কখনো। নিজের ছেলের খেলা প্রথম বারের মতো সরাসরি মাঠে বসে দেখার উদ্দেশ্যে ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেন মসরুর রেজা ও শিরিন আক্তার।

সোমবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে গ্যালারিতে উপস্থিত থেকে লাল-সবুজের দলকে সমর্থন জানিয়েছেন তাঁরা। পাশাপাশি দোয়া করেছেন ছেলের জন্য।

ছেলের খেলা উপভোগ করার পর সাকিব আল হাসানের বাবা মসরুর রেজা বলেন, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে আমার ছেলে বাংলাদেশের কোটি মানুষের প্রত্যাশা পূরণ করেছে।

মন্তব্য: