বিশ্বকাপ আসরে আশানুরূপ ভাবে পারফর্ম করতে পারছে না আফগানিস্তান। ইনজুরির কারণে এর মধ্যেই দল থেকে ছিটকে গেছেন মোহাম্মদ শেহজাদ। এবার গুরুতর আঘাত পেয়েছেন রশিদ খান।

শনিবার বিশ্বকাপ আসরে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল আফগানিস্তান। আগে ব্যাটিং করা আফগানিস্তান ইনিংসে নবম ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছিলেন রশিদ। লকি ফার্গুসনের করা ৩৪তম ওভারের চতুর্থ বলে বোল্ড হন রশিদ।

ঘণ্টায় ১৩৮ কিলোমিটার গতির বলটি প্রথমে রশিদের মাথায় আঘাত করে। এরপর স্টাম্পে লাগে সেটি। সাথে সাথে দৌড়ে যান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে দুজন খেলেন এক সঙ্গে। ফিজিও এসে মাঠের বাইরে নিয়ে যান রশিদকে।

ম্যাচ চলাকালেই জানানো হয়, ফিটনেস পরীক্ষায় পাশ করতে না পারায় ম্যাচে বল করতে পারবেন না রশিদ।

আফগানিস্তানের পরবর্তী ম্যাচ ১৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। হাতে সপ্তাহখানেকের মতো সময় আছে। আফগান অধিনায়ক গুলবাদিন নাইব আশা করছেন, তার আগেই রশিদ সুস্থ হয়ে উঠবেন।

রশিদ খানের বর্তমান অবস্থা নিয়ে নাইব জানান, ‘সে এখন ভালো অনুভব করছে। ডাক্তার তাকে মাঠে যেতে বারণ করেছিলেন। তবে এখন ভালো আছে। তার বিশ্রামের প্রয়োজন। মাথায় কিছুটা ব্যথা আছে।

কিউইরা ম্যাচটা জিতে নেয় ৭ উইকেটে। আগে ব্যাট করে ১৭২ রানের বেশি করতে পারেনি আফগানরা। জবাবে ৩২.১ ওভারেই জয় তুলে নেয় নিউজিল্যান্ড। এই জয়ে আসরের শুরুতেই হ্যাটট্রিক জয় তুলে নিলো নিউজিল্যান্ড। অন্যদিকে আফগানদের সমান হার।

মন্তব্য: