মাশরাফিকে টেস্টে ফেরাতে আপত্তি বিসিবির !

দলের স্বার্থে টেস্টে ফিরতে প্রস্তুত মাশরাফি

ফাইনালে হারের বিরাট ধাক্কাটা বাংলাদেশ ক্রিকেট দলকে যেন থমকে দিয়েছে। দু দিন আগেও যে দলটি ছিল অনেকটাই সুখী; হারের সাথে সাকিব আল হাসানের চোট যেন দলটিকে করে দিয়েছে মুমূর্ষুপ্রায়। এদিকে দলের সঙ্গে বেশ কিছুদিন ধরেই নেই প্রধান কোচ।

ত্রিদেশীয় সিরিজের শুরুতে শ্রীলংকা কে বাংলাদেশ যেভাবে কুপোকাত করসিলো ফাইনালে এসে চিত্রটি ঠিক তার উল্টো । এদিকে সাকিবের পরিবর্তে যার কাঁধে উঠার কথা দলের নেতৃত্বভার , সেই মাহমুদুল্লাহও আগে কখনো টেস্টে অধিনায়কত্ব করেননি। এই অবস্থার কথা বিবেচনা করে মাশরাফি বিন মর্তুজা দলের স্বার্থে টেস্টে ফিরার ব্যাপারে মৌনিক সম্মতি প্রকাশ করেছেন।

কাল সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বলেছেন, ‘ যদি দলের দরকার হয় অবশ্যই আমি চেষ্টা করবো। এখন মাহমুদুল্লাহ আছে ( ভারপ্রাপ্ত অধিনায়ক)। আমার বিশ্বাস ও দলকে চালিয়ে নিতে পারবে। আর সব সিনিয়র খেলোয়াড়রাই তাকে সমর্থন করবে।

তবে বিসিবির ভাবনা কিন্তু পুরো উল্টো। গতকাল ফাইনাল শেষে বিসিবির সভাপতি নাজমুল হাসান সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ টেস্ট মাশরাফির জন্য আদর্শ নয়। টেস্ট খেলা অনেক কঠিন। তাকে আমাদের অনেক প্রয়োজন আছে। তবে যদি সে চায় আমরা এখনই টি-টোয়েন্টি দলে তাকে ফেরাতে পারি।”

কিন্তু টি-টোয়েন্টি তে ফিরার ব্যাপারে মাশরাফির আগ্রহ একেবারে নেই বললেই চলে। গত এপ্রিলে শ্রীলংকার তাকে যেভাবে অবসর নিতে বাধ্য করা হয়েছিল ,সেই তিক্ত অভিজ্ঞতা মন থেকে কিছুতেই মুছে ফেলতে পারে নি। তাই এই ব্যাপারে তার ভাষ্য মতে ” জোর করলে তাকে খেলতে হবে। কিন্তু জোড় করে যে ভালোবাসা হয় না !

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *