মাশরাফি বিন মুর্তজার ক্রিকেটার পরিচয়ের সাথে আরও একটি পরিচয় যোগ হয়েছে আর সেটি হলো রাজনীতিবিদ। মাশরাফি বাংলাদেশের প্রথম সংসদ সদস্য হিসেবে এবার তিনি বিশ্বকাপে খেলার প্রস্তুতি নিচ্ছেন। সর্বশেষ সংসদ নির্বাচনে নিজ নির্বাচনী এলাকা নড়াইল-২ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচন করা বিপুল ব্যবধানে জয়লাভ করেন ।

বিশ্বকাপের দেশ ইংল্যান্ডে উড়াল দেওয়ার আগেও রাজনীতি নিয়ে ব্যস্ত সময় কেটেছে মাশরাফির । এইতো কিছুদিন আগে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসকদের অনিয়ম নিয়ে তো রীতিমত তুলকালাম কাণ্ড বাঁধিয়ে দিয়েছিলেন অন্যায়ের প্রতিবাদ করে। অন্য ক্রিকেটারদের মত ছুটি কাটানোর ফুরসৎ তার এখন মেলে না বললেই চলে। কারণ ক্রিকেটের পাশাপাশি সমানভাবে সময় বের করতে হয় জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনের জন্যও।

তবে মাশরাফি বলেছেন , রাজনীতিবিদ ও ক্রিকেটার পরিচয়ের মধ্যে এখনো ক্রিকেটার পরিচয় দিতেই আমি বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি। মাশরাফি সংসদ সদস্য হিসেবে দেশের একজন নীতিনির্ধারক। তবে রাজনীতি নিয়ে এখনো তাকে সারাদিন ব্যয় করতে হয় না।

অর্থাৎ, এখনো ক্রিকেটে আগের মত সময় দিতে পারছেন তিনি। আর তাই ক্রিকেটার পরিচয়কেই তিনি দিচ্ছেন প্রাধান্য। বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক বলেন, রাজনীতি আমার জন্য এখন সবসময়ের বিষয় হয়ে ওঠেনি।‘এখনো নিজেকে ক্রিকেটার পরিচয় দিতে আমি স্বস্তি বোধ করি। ’

মন্তব্য: