শনিবার হায়দরাবাদ থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার ও ভারতের মধ্যকার ৫ ম্যাচের একদিনের সিরিজ। বিশ্বকাপের আগে এটাই বিরাট-বাহিনীর শেষ আন্তর্জাতিক সিরিজ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

যেহেতু বিশ্বকাপের আগেই এটি ভারতের শেষ সিরিজ তাই ওয়ানডেতে শেষবারের মতো ক্রিকেটাররা নিজেদের প্রমাণের সুযোগ পাচ্ছেন। এদিকে কোহলি জানিয়েছেন আইপিএলের পারফরম্যান্স দেখে বিশ্বকাপ স্কোয়াডে দল নির্বাচন করার সম্ভাবনা নেই।

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোয়াইটওয়াশ হয়েছে ভারত। তাই মনোবলের দিকে থেকে কিছুটা এগিয়ে থেকেই আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া। টি২০ সিরিজে ভাল বল করেছেন অ্যাডাম জাম্পা। তার সঙ্গে নাথান লিয়ন যোগ দেওয়ায় অজিদের স্পিন বিভাগ মজবুত হয়েছে। আহত কেন রিচার্ডসনের জায়গায় এসেছেন অ্যান্ড্রু টাই। তিনি তার আইপিএলের অভিজ্ঞতাকে কাজে লাগাবেন।

ভারতের নেট প্র্যাকটিসের সময় ডান হাচে চোট পান ধোনি। ফলে, সারাদিন ব্যাট আর করতে পারেননি। পরে, ডান হাতের ওই চোটের কারণে ঠিকমতো বলও ছুড়তে পারছিলেন না। ফলে, ধোনি ম্যাচ খেলার মতো ফিট কি না, শনিবার সকালের আগে বোঝা যাবে না।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজে দলে ঋষভ পন্থও রয়েছেন। ধোনি একান্তই যদি খেলতে না-পারেন, তা হলে গ্লাভস হাতে উইকেটের পিছনে দেখা যাবে ঋষভকে।

মন্তব্য: