21.6 C
New York
Tuesday, June 18, 2024

Buy now

‘মেসিদের দেশে আনতে তাড়াহুড়োর কিছু নেই’

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ সম্পূর্ণ হবে না বলে এরই মধ্যে আর্জেন্টিনাকে ‘না’ করে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে পরবর্তীতে আনার সম্ভাবনা আছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

এ ব্যপারে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছে, পরবর্তীতে তো আনা যেতেই পারে। তবে তিনি এ নিয়ে তাড়াহুড়ো করতে চান না। কারণ, যেখানে মেসিদের খেলানো হবে সেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কারের অনেক কাজ এখনো বাকি।

এ মাসেই ক্রীড়া প্রতিমন্ত্রী সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। এ সাক্ষাতের প্রধান উদ্দেশ্যই হলো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ডিজাইন প্রধানমন্ত্রীকে দেখিয়ে অনুমোদন করানো। একই সঙ্গে বাফুফের চলমান ইস্যু নিয়ে কথা বলা।

আরও পড়ুন: আইপিএলে রাহুলের স্থলাভিষিক্ত হলেন করুণ

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বাফুফেতে এ ধরনের বিষয় হওয়ার পরে প্রধানমন্ত্রী জাপান, ইউএসএ ও ইউকে সফরের জন্য ওনার একটা বিজি সিডিউল ছিল। এ কারণে আমরা সাক্ষাত করতে পারিনি। ১৪ মে অন্য একটি বিষয় নিয়ে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবো। তবে বাফুফে বিষয়ে নয়।

ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আপনারা জানেন, আমাদের এ প্রকল্পে কিছু অর্থ বেড়েছে। যে শেড আছে তার চেয়ে বাড়াবো বলে আমাদের অর্থও বেড়েছে। আমাদের ফ্লাডলাইট ছিল নরমাল। বাফুফের চাহিদা মোতাবেক এখন এলইডি লাইটে করছি। যার কারণে, আমাদের প্রায় দ্বিগুণ টাকা লাগছে। অর্থ মন্ত্রণালয় আমাদের বর্ধিত বাজেট অনুমোদন দিয়েছে। শর্ত ছিল প্রধানমন্ত্রীকে ডিজাইন দেখানো সাপেক্ষে অনুমোদিত। আমরা প্রধানমন্ত্রীকে যখন ডিজাইন দেখাবো তখন ফুটবল ও অন্যান্য খেলাধুলার বিষয় নিয়ে আলাপ করবো।’

আরও পড়ুন: ক্ষমা চাইলেন মেসি! (দেখুন ভিডিও)

বিশ্বচ্যাম্পিয়নদের পরবর্তীতে আসার সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘পরবর্তীতে তো আসতে পারে। তবে স্টেডিয়ামে কাজ চলছে এমন একটা অবস্থায় তো সম্ভব না। একটা অসম্পূর্ণ স্টেডিয়ামে যদি খেলা হয়, যেখানে এখন পর্যন্ত আমরা ফ্লাডলাইটও কনফার্ম করতে পারিনি। অনেক কিছুই আমরা করতে পারিনি। হয়তো মাঠ প্রস্তুত হয়ে যাবে। একটা অসম্পূর্ণ জায়গায় করলে দেশের ভাবমূর্তি নষ্ট হবে। যে কারণে আমরা বলেছি একটু সময় নিয়ে উদ্যোগ নিতে। আমরা যদি একটু সময় নিয়ে করতে পারি তাহলে দেশের ভাবমূর্তির জন্যও ভালো হবে, সবার জন্যই ভালো হবে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles