মেসির বাড়ির উপর দিয়ে বিমান চলাচল নিষিদ্ধ!!!

lionel messi villa, barcelona, bd sports news, bdsportsnews
বার্সেলোনায় মেসির বাড়ি। ছবি: টুইটার

“লিওনেল মেসি” নামটি মুখে আনার সাথে সাথে নামের আগে পরে কতরকম খেতাব যে যুক্ত হয় তা বলে শেষ করা যাবে না। কিছু কিছু তারা রাতের আকাশে মহাবিশ্বের ধ্বংস হওয়ার আগে পর্যন্ত উজ্জ্বল আলোর মত জ্বল জ্বল করতে থাকবে। তেমনি মেসিও ফুটবল জগতের এমন একজন তারকা যার নাম সারাজীবন ফুটবলপ্রেমীদের মুখে মুখে থাকবে।

সম্প্রতি বার্সেলোনার উপশহর গাভা ও কাস্তেলদেফেলেসের পাশে রানওয়ে সম্প্রসারিত করতে চেয়েছিল বিমানবন্দর কর্তৃপক্ষ। কিন্তু পরে তাদের সেই সিদ্ধান্ত বাতিলের খাতায় নাম লেখায়। কেননা, বিমানবন্দর থেকে মাত্র ৬ কিলোমিটার দূরেই যে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির বাড়ি। যদি বিমান বন্দর সম্প্রসারণ করা হয় তাহলে মেসির বাড়ির উপরে বিমান চলাচল বেড়ে যাবে, যা কিনা মেসির জন্য বিরক্তির উদ্রেক করবে। আর তাই তো স্প্যানিশ এয়ারলাইন ‘ভুয়েলিং’-এর সভাপতি হ্যাভিয়ের সানচেজ পিরেতো বলেছেন, ‘‘মেসি যেখানে থাকে, তার উপর দিয়ে বিমান ওড়ানো ঠিক নয়।’’ এ থেকেই বোঝা যায় মেসি নামের মর্ম কি হতে পারে।
lionel messi villa, barcelona, bd sports news, bdsportsnews
যদিও বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ প্রকল্প ‘পরিবেশগত এবং আর্থিক কারণে’ বাতিল করা হয়েছে বলে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছিল। কিন্তু বাতিলকরণের মুখ্য ভূমিকায় আছেন লিওনেল মেসি। তাই সম্প্রতি বার্সেলোনার ইএসএডিই বিশ্ববিদ্যালয়ে স্প্যানিশ সংবাদমাধ্যমকে পিরেতো বলেছেন, ‘‘লিওনেল মেসির বাড়ির উপর দিয়ে বিমান চলাচল নিষিদ্ধ।’’

অল্প কিছুদিন আগে কয়েক মিলিয়ন ইউরো খরচ করে কাস্তেলদেফেলেসের বেল্লামার অঞ্চলে নয়নাভিরাম এক অট্টালিকা গড়েছেন মেসি। প্রায় ১০ হাজার বর্গফুট সীমানার এ ভূমধ্যসাগর তীরবর্তী বাড়িতে ফুটবল মাঠ ছাড়াও সুইমিং পুল রয়েছে। গত বছর বাড়িটি কেনেন বার্সেলোনা ফরোয়ার্ড।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *