মেসি নৈপুণ্যে ধরা ছোঁয়ার বাইরে বার্সা

lionel messi, barcelona, argentina, messi, bdsportsnews, bd sports news
অসাধারণ ফ্রি কিকে গোলটি ছিল মেসির সব প্রতিযোগিতা মিলিয়ে ৬০০ তম গোল ছবি: বিবিসি

গতকালের অ্যাথলেটিকো বনাম বার্সেলোনার ম্যাচটি ছিল দুই দলের জন্যই খুবই গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। কারণ স্প্যানিশ লিগের শুরু থেকেই ধরা ছোঁয়ার বাইরে থাকা বার্সেলোনাকে আর একটুর জন্য প্রায় ধরেই ফেলেছিলো অ্যাটলেটিকো। অবশ্য শেষপর্যন্ত মেসির হতবাক করা ফ্রি কিকের কারিশমা বার্সেলোনাকে লা লিগায় একপ্রকার ধরা ছোঁয়ার বাইরেই রাখলো। রোববার ক্যাম্প নুতে এরনেস্তো ভালভেরদের দল ১-০ গোলে জিতে লিগ শিরোপা অর্জনের পথে অনেক দূর এগিয়ে গেলো। আর এ সবই সম্ভব হয়েছে আর্জেন্টিনার ফরওয়ার্ড লিওনেল মেসির অসাধারণ নৈপুণ্যে।

চলতি লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ২৮তম গোল এটি। আর সবচেয়ে আশ্চর্যের ব্যাপার হলো পর পর তিনটি ম্যাচে মেসির অসাধারণ ফ্রি কিক থেকে গোল।

শিরোপা অর্জনের লক্ষ্যে ম্যাচটিতে দুই দলই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে শুরু করে। আর তাই নিজের মাঠে খেলার পরও বার্সেলোনার জন্য গোলের সুযোগ তৈরি করাটা ততটা সহজ ছিল না। কিন্তু, হঠাৎই ২৬ তম মিনিটে মেসি ফাউলের শিকার হলে ফ্রি কিক পে বার্সেলোনা। আর এমন সুযোগ কাজে লাগাতে সামান্য দ্বিধাও করেননি মেসি। বিশ্বসেরা এই ফুটবল তারকা তার দক্ষতাকে কাজে লাগিয়ে প্রায় ২৫ গজ দূরে থেকে অসাধারণ নৈপুণ্যে ফ্রি কিক থেকে গোলটি করেন, যদিও বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে অ্যাথলেটিকোর গোলরক্ষক ইয়ান ওবলাক তার সর্বোচ্চ চেষ্টা করেও রুখতে পারেননি যদিও বলে হাত লাগিয়েছিলেন তিনি।

৩০ বছর বয়সী এই এই তারকা সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার হয়ে ৫৩৯ ও আর্জেন্টিনার হয়ে ৬১ গোল করেছেন। সেকারণেই এই গোলটিকে মেসির ৬০০ তম মাইলফলক গোলও বলা যেতে পারে।

এদিকে ২৭ ম্যাচে ২১ জয় ও ৬ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৬৯। আর দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকোর পয়েন্ট ৬১। ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। শিরোপা প্রতিদ্বন্দ্বী আতলেতিকোকে হারিয়ে ব্যবধান ৮ পয়েন্টে করে নেওয়ার পাশাপাশি শিরোপার আরো অনেকটা পথ এগিয়ে গেল লিগে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনা।

messi, barcelona, bdsportsnews
ছবি: বিবিসি

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *