5.2 C
New York
Sunday, April 21, 2024

Buy now

মেসি ম্যাচের আগে ২০ বার বাথরুমে যায়: ম্যারাডোনা

lionel messi, argentina, bd sports, bd sports news, diego maradona
লিওনেল মেসি ফাইল ছবি

লিওনেল মেসির পক্ষে কথা বলা মানুষের মধ্যে ম্যারাডোনা অন্যতম কিন্তু মাঝে মধ্যে তিনি যে মেসির সমালোচনাও করেননি তা কিন্তু নয়। কিন্তু, এইবার যেন একটু বেশিই বলে ফেললেন তিনি। যদিও মেসির পক্ষে কথা বলতে গিয়েছিলেন কিন্তু করে ফেললেন কঠোর সমালোচনা। এমনকি মেসির অধিনায়কত্ব সম্বন্ধেও তার সমালোচনার কমতি নেই।

যদিও ক্লাবের হয়ে সবরকম শিরোপাই জিতেছেন মেসি কিন্তু জাতীয় দলে তিনি কেমন যেন নিষ্প্রভ। এতো বছর জাতীয় দলে খেলে এক অলিম্পিক শিরোপা ছাড়া তেমন কিছুই অর্জন করতে পারেননি মেসি।

আর ৩১ বছর বয়সী এই খেলোয়াড়ের পারফরম্যান্স এবারের বিশ্বকাপে ছিল চরম হতাশাজনক। ফ্রান্সের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেয়ার পর আর কোনো আন্তর্জার্তিক ম্যাচে দেখা যায়নি মেসিকে। এমনকি কদিন পরে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা বনাম ব্রাজিল ম্যাচেও দেখা যাবেনা তাকে। কারণ দোল থেকে অনিদৃষ্টকালের জন্য ছুটিতে আছেন তিনি।

বার্সেলোনাকে নয়বার লা লিগা ও চারবার চ্যাম্পিয়ন্স লিগ জেতানো সহ নিজ ক্লাবের হয়ে রেকর্ড সংখ্যক বার শিরোপা জেতা মেসির অসাধারণ খেলা নিয়ে কোনো সন্দেহ নেই ম্যারাডোনার। তবে, আর্জেন্টিনাকে ১৯৮৬ সালে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনা এক টেলিভিশন অনুষ্ঠানে মেসির সমালোচনা করে ফেলেন প্রশংসা করতে যেয়ে।

অনুষ্ঠানে ম্যারাডোনা বলেন, “মেসি অসাধারণ খেলোয়াড়”

“সে নেতা হতে চায়। ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে সে বিশ্বের সেরা খেলোয়াড়। তবে যে ম্যাচের আগে ২০ বার বাথরুমে যায় তাকে নেতা বানানোটা অনর্থক। আর মেসির পূজা করবেন না। বার্সেলোনার মেসি একরকম আর আর্জেন্টিনার হয়ে অন্যরকম।”

এমনকি নিজে এখন আর্জেন্টিনা ফুটবল দলের দায়িত্বে থাকলে মেসিকে দলে ডাকতেন না বলে জানান তিনি।
“আমি মেসিকে ডাকতাম না; তবে কখনও বলব না যে কখনোই ডাকতাম না। মেসিকে আমরা যেমন নেতা হিসেবে চাই তা পেতে হলে আগে তার ওপর থেকে বোঝা সরিয়ে দিতে হবে; যা হওয়ার নয়।”

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles