28.5 C
New York
Wednesday, July 6, 2022

Buy now

মেসি যেখানে ২য় আর রোনালদো ৪৯তম!

messi, ronaldo, neymar, bd sports news, football, ফুটবল,, মেসি

নতুন একটি গবেষণায় দেখা গেছে পিএসজির ফরোয়ার্ড নেইমার ইউরোপের শীর্ষ পাঁচ লিগে খেলা ফুটবলারদের মধ্যে নিজের বাজার দরে হারিয়ে দিয়েছেন বার্সেলোনার লিওনেল মেসি ও রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদোকে।
সিআইইএস ফুটবল অবজারভেটরির করা বিশ্বের সবচেয়ে দামি ১০০ ফুটবলারের তালিকায় শীর্ষে থাকা নেইমারের যে মূল্য ধরা হয়েছে তা তালিকার ৪৯ তম অবস্থানে থাকা রোনালদোর মূল্যের তুলনায় আড়াই গুণেরও বেশি। গতবার যেমন ছিলেন এবারও তেমন দ্বিতীয় অবস্থানে রয়েছেন লিওনেল মেসি।
বার্সেলোনা ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফিতে অগাস্টে পিএসজিতে যোগ দেওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের জুনিয়রের মূল্য ধরা হয়েছে ২১ কোটি ৩০ লাখ ইউরো। গত বছরও এই তালিকায় শীর্ষে তিনিই ছিলেন।
আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির মূল্য ধরা হয়েছে প্রায় ২০ কোটি ২২ লাখ ইউরো। অন্যদিকে অফ ফর্মে থাকা রিয়ালের পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোর মূল্য ধরা হয়েছে মাত্র ৮ কোটি ৪ লাখ ইউরো।
এই মূল্য নির্ধারণে বিভিন্ন নিয়ামক হিসেবে বিশ্বের সেরা ১০০ খেলোয়াড়ের বয়স, পজিশন, চুক্তির মেয়াদ, পারফরম্যান্স ইত্যাদি বিবেচনায় নিয়েছেন সিআইইএস ফুটবল অবজারভেটরির বিশেষজ্ঞরা।
প্রায় ১৯ কোটি ৪৭ লাখ ইউরো মূল্য ধরা হয়েছে তৃতীয় অবস্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইনের। চতুর্থ অবস্থানে রয়েছে নেইমারের আক্রমণভাগের সতীর্থ পিএসজির কিলিয়ান এমবাপে যার মূল্য ধরা হয়েছে ১৯ কোটি ২৫ লাখ ইউরো। আর পঞ্চম স্থানে ১৭ কোটি ৪৬ লাখ ইউরো দাম নিয়ে রয়েছে জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা।
পরের পাঁচটি স্থানে আছেন যথাক্রমে,
টটেনহ্যামের ডেলে আলি – ১৭ কোটি ১৩ লাখ ইউরো
ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনে – ১৬ কোটি ৭৮ লাখ ইউরো
ম্যানচেস্টার ইউনাইটেডের রোমেলু লুকাকু – ১৬ কোটি ৪৮ লাখ ইউরো
আতলেতিকো মাদ্রিদের অঁতোয়ান গ্রিজমান – ১৫ কোটি দুই লাখ ইউরো
এবং ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবা – ১৪ কোটি ৭৫ লাখ ইউরো

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,381FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles