13.8 C
New York
Thursday, December 1, 2022

Buy now

মেসি সর্বোচ্চ হলেও রোনালদো দ্রুততম

cristiano ronaldo, bdsportsnews, bd sports news, real madrid
রোনালদোর দেখা পেলেন আরও একটি মাইলফলকের। ছবি: এএফপি

লা লিগার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার নামটি লিওনেল মেসির হলেও, রোনালদোর নাম কম ম্যাচ খেলে সর্বোচ্চ গোলদাতার খাতায়।

লিওনেল মেসি বার্সেলোনার হয়ে ৩৩৪টি ম্যাচ খেলে ৩০০ গোল করেছিলেন। কিন্তু, মেসির চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করতে মাত্র ২৮৬ ম্যাচ খেলেছেন। আর সেজন্যই লা লিগাতে ৩০০ গোলের প্রতিদ্বন্দ্বিতায় মেসি প্রথম হলেও, রোনালদো দ্রুততম। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে ন্যূনতম তিনশত গোল করার ‘কীর্তিমান’দের তালিকায় রোনালদো সর্বশেষ সংযোজন।

এদিকে বার্সেলোনার হয়ে ৪০৮ ম্যাচ খেলে মেসি ৩৭২ গোল করে আছেন প্রথম স্থানে, আর জার্ড মুলার ৪২৭ ম্যাচ খেলে ৩৬৫ গোল করে দ্বিতীয় স্থানে আছেন, ৩৬২ ম্যাচে ৩১০ গোলে করে ডিক্সি ডিন আছেন তৃতীয় স্থানে এবং তারপরেই আছেন রোনালদো।

রোনালদো ম্যান ইউ ছেড়ে যখন ২০০৯ সালে রিয়ালে যোগ দেন তখন থেকেই নিজেকে সেরা ফরওয়ার্ড হিসেবে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে খেলে যাচ্ছেন তিনি। আর তাই রোনালদো এখন রিয়ালের ইতিহাসে অন্যতম সেরা ফরোয়ার্ড। তাছাড়াও রিয়ালের হয়ে রোনালদো এ পর্যন্ত ১৬ টি শিরোপা জিতেছেন। পর্তুগিজ এই তারকার এবারের মৌসুমে ৩২ ম্যাচ খেলে ৩০ গোল করেছেন। এর মধ্যে কাল রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে করেছেন দুই গোল। বার্নাব্যুতে এখন পর্যন্ত রোনালদোর গোলসংখ্যা ২৩৭টি। যা কিনা এই মাঠে কোনো একজন নির্দিষ্ট খেলোয়াড়ের হয়ে সর্বোচ্চ।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,586FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles