মঙ্গলবার বিশ্বকাপে গ্রুপ পর্বের খেলায় স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ১৫০ রানের বড় ব্যবধানে হেরেছে আফগানিস্তান। তবে এই পরাজয়ের রেশ কাটার আগেই বেরিয়ে আসলো নবীদের নিয়ে এক চাঞ্চল্যকর তথ্য।

১৮ জুন, মঙ্গলবার ম্যানচেস্টারে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগের দিন আকবর’স নামের এক ভারতীয় রেষ্টুরেন্টে গিয়েছিলেন আফগানিস্তান দলের আট ক্রিকেটার। শুধু তাই নয় সেখানে এক রেষ্টুরেন্ট কর্মীর সঙ্গেও এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তারা।

জানা যায়, খাওয়া-দাওয়া শেষে আনুমানিক রাত সোয়া ১১টার দিকে তারা রেষ্টুরেন্ট থেকে বের হন। এ সময় ওই রেষ্টুরেন্টের এক কর্মী তাদের পথরোধ করে জানতে চান, পরের দিন ম্যাচ কিন্তু এখনো তারা এখানে কী করছেন? এ সময় তিনি ভিডিও করতে উদ্যত হন ও বলতে থাকেন, সামাজিক যোগাযোগমাধ্যমে তা পোস্ট করবেন।

এরপরই উত্তেজিত হয়ে পড়েন আফগান ক্রিকেটাররা। উপস্থিত একাধিক ব্যক্তির বরাত দিয়ে এক আফগান পত্রিকা জানায়, এ সময় প্রায় হাতাহাতির মতো পরিস্থিতি তৈরি হয়ে যায়। উত্তেজিত হয়ে পড়েন মোহাম্মদ নবী। বাকি ক্রিকেটাররা তখন তাকে সামলে নেন।

ম্যানচেস্টার পুলিশ একটি বিবৃতিতে জানায়, ‘সোমবার রাত সাড়ে ১১টায় ম্যানচেস্টারের লিভারপুল রোডে রেষ্টুরেন্টের এক কর্মীর সঙ্গে আফগান ক্রিকেটারদের ঝামেলার একটি রিপোর্ট পাই আমরা। পুলিশ অফিসাররা তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছায়। কেউ হতাহত হয়নি এবং কাউকে গ্রেফতারও করা হয়নি। তবে ঘটনার তদন্ত চলছে।’

ম্যাচ শেষে আফগান অধিনায়ক গুলবাদিন নাইবকে ঘটনা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি সেখানে ছিলাম না। সিকিউরিটি অফিসারকে জিজ্ঞেস করে দেখতে পারেন। আমি এ সম্পর্কে কিছু জানি না। এটা দলের জন্য তেমন কোনো বড় বিষয় না, আমার জন্যও না।’

মন্তব্য: