asd
23.7 C
New York
Wednesday, July 24, 2024

Buy now

রিয়ালকে বদলে দেওয়ার কথা বললেন জিদান

১৫ দিনের মধ্যে রাজপথ থেকে ফুটপাতে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে নেদারল্যান্ডের ক্লাব আয়াক্সের কাছে শেষ ষোলোর লড়াইতে কলকে পায়নি রিয়াল। আয়াক্সের মতো একটা টিমের কাছে রিয়াল হেরে যেতে পারে, সেটা কেউ কল্পনাও করতে পারেননি যেখানে আয়াজের মাঠেই প্রথম লেগে ২-১ গোলে জিতে এসেছিলো তারা।

এরপর একে একে সম্ভাব্য কোপা দেল রে ও লা লিগার শিরোপা জেতার লড়াই থেকে ছিটকে গেছে তারা। একাধিক শিরোপা জেতা দলটির এমন করুণ পরিণতি দেখে অনেকেই বিশ্বাস করতে পারছেন না। এমন দল রিয়ালকে বাঁচাতে ১০ মাসের ব্যবধানে রিয়াল সভাপতি পেরেজ আবারো কোচ করে রিয়ালের ম্যানেজারের দায়িত্ব দিয়েছেন জিনেদিন জিদানকে। এই খবরটাতেই আপামর রিয়ালের ফ্যানরা আবার নতুন করে স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন।

আপাতত তিন বছরের জন্য জিদানের সঙ্গে চুক্তি করেছে রিয়াল। ২০২২-এর ৩০ জুন পর্যন্ত তাঁর মেয়াদ। দায়িত্ব নিয়েই প্রাক্তন বিশ্বকাপ ও ইউরো কাপ জয়ী ফুটবলার বললেন, তিনি এই রিয়ালকেই বদলে দেবেন।

সাংবাদিক বৈঠকে জিজু বললেন, ”আগামী কয়েক বছরে সব দিক থেকেই বদলে যাবে রিয়াল। আমি ফিরে এসেছি। কথা বলে বুঝতে হবে কি কি পরিবর্তন আনা দরকার। আমাকে যখন প্রেসিডেন্ট ফোন করে দায়িত্ব নেওয়ার জন্য বলেছিলেন, আমি না বলতে পারিনি। একটা জিনিস মাথায় রাখতে হবে। রিয়ালের ইতিহাস বদলে যাবে না। সবাই জানে এটা বিশ্বের সেরা ক্লাব। আপাতত আমি শনিবারের ম্যাচ নিয়ে ভাবতে চাই। আমাদের হাতে এখনও ১১টা ম্যাচ রয়েছে।”

প্রাক্তন কোচেদের প্রতি শ্রদ্ধা জানিয়ে জিদান বলেছেন, তাঁরাও সেরাটা দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু কোনওভাবে সেটা হয়নি। কিন্তু অতীত নিয়ে তিনি আর ভাবতে চান না। সামনের দিকেই তাকাতে চান।

দেখে নেওয়া যাক পূর্বে রিয়ালের কোচ থাকা অবস্থায় রিয়ালকে কি কি ট্রফি দিয়েছেন জিজু:

লা-লিগা: ২০১৬-১৭

সুপারকোপা দা এসপানা: ২০১৭

চ্যাম্পিয়ন্স লিগ: ২০১৫-১৬, ২০১৬-১৭, ২০১৭-১৮

উয়েফা সুপার কাপ: ২০১৬, ২০১৭

ফিফা ক্লাব বিশ্বকাপ: ২০১৬, ২০১৭

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles