28.5 C
New York
Wednesday, July 6, 2022

Buy now

রোনালদোর একমাত্র গোলে মৌসুমের প্রথম শিরোপার স্বাদ নিল জুভেন্টাস

গোল করে নতুন ক্লাবকে প্রথম ট্রফি এনে দিলেন রোনালদো। অন্যভাবে বলতে গেলে সিআরসেভেনের গোলে মৌসুমের প্রথম ট্রফি এল তুরিনের ক্লাবে। বুধবার এসি মিলানকে ১-০ গোলে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জিতল জুভেন্টাস। দ্বিতীয়ার্ধে দলের হয়ে জয়সূচক গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

জেদ্দাহ শহরের আবদুল্লাহ স্পোর্টস কমপ্লেক্সে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ছিল। তবে নতুন ক্লাবে ম্যাচের ৬১ মিনিটে মৌসুমের প্রথম ট্রফি জয়ে একমাত্র গোলদাতা হিসেবে স্কোরশিটে নাম খোদাই করে রাখলেন পর্তুগিজ তারকা। তার একমাত্র গোলে এসি মিলানকে ১-০ গোলে হারিয়ে সুপারকোপা ইতালিয়ানার শিরোপা জিতেছে জুভেন্টাস।

চলতি মৌসুমে সিরি-আ তে এই মুহূর্তে শীর্ষস্থানে রোনালদোর ক্লাব জুভেন্টাস। দ্বিতীয়স্থানে থাকা নাপোলির থেকে পরিষ্কার ন’পয়েন্টে এগিয়ে জুভেন্টাস। এমতবস্থায় বুধবার সৌদি আরবের মাটিতে সুপার কাপে এসি মিলানের মুখোমুখি হন রোনালদোরা। জ্বরের কারণে মিলানের প্রথম একাদশে শুরু করেননি হিগুয়েন। বল পজেশন নিজেদের দখলে রেখেও প্রথমার্ধে মিলানের ক্লাবটির ডেডলক খুলতে ব্যর্থ হয় জুভেন্তাস। তবে প্রথমার্ধে সুযোগ এসেছিল দু’দলের কাছেই।

দ্বিতীয়ার্ধে ফের একবার রোনালদোর বিশ্বস্ত মাথা ত্রাতা হয়ে দাঁড়াল জুভেন্টাসের জন্য। ম্যাচের ৬১ মিনিটে বিপক্ষ গোলরক্ষকের নাগাল এড়িয়ে ক্রোট তারকা পিয়ানিচের থ্রু দুরন্ত হেডে জালে জড়ান রোনালদো। গোল হজম করে ৭০ মিনিটের মাথায় হিগুয়েনকে মাঠে নামিয়ে দেন মিলান কোচ। কিন্তু ৭৩ মিনিটে এমরি ক্যানের লাল কার্ড মিলানের সমস্ত আশায় জল ঢেলে দেয়। বাকি সময়টা দশজনের মিলান আর ম্যাচে ফিরতে পারেনি।

সব মিলিয়ে সিআরসেভেনের করা একমাত্র গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়। পর্তুগিজ তারকার গোলেই অষ্টমবারের জন্য সুপার কাপ জয় নিশ্চিত করে জুভেন্টাস। তবে রোনালদোর প্রথম।

এ নিয়ে ৪টি দেশের ৪টি ক্লাবের হয়ে শিরোপা জয়ের কীর্তি দেখালেন তিনি। ৪ দেশ মিলিয়ে এটা তার ২৬তম শিরোপা। পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে জিতেছেন একটি, ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৯টি, স্প্যানিশ জায়ান্ট রিয়ালের জার্সি গায়ে ১৫টি এবং সর্বশেষটা জিতলেন ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের হয়ে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,381FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles