28.1 C
New York
Sunday, July 3, 2022

Buy now

রোনালদো সম্পর্কে যে তথ্য অজানা

১৯৮৫ সালে ৫ ফেব্রুয়ারি মাদেইরার ফুনচলে জন্ম নেয় পৃথিবীর অন্যতম সেরা ফুটবলার ও ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগীজ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। এরই মধ্যে দিয়ে ৩৫ বসন্ত পার করেছে সবার প্রিয় এই ফুটবল তারকা।

তবে কে বলবে যে তার বয়স বেড়েছে, এখনো তার থেকে বছর দশেক ছোট খেলোয়াড়দের সঙ্গে দিব্যি পাল্লা দিয়ে গোল করে চলেছেন। বয়স যেন তাকে ছুতে পাচ্ছে না।

ফুনচলের ক্লাব অ্যান্ডোরিনহাতে রোনালদোর শুরু হয়েছিল ফুটবল নিয়ে কারিকুরি। ১৯৯৭ সালে স্পোর্টিং সিপির একাডেমিতে যোগ দেওয়ার আগে দুই বছর খেলেন যুব দলে। সিনিয়র দলের হয়ে পেশাদার ফুটবলে প্রিমেইরা লিগে ব্রাগার বিপক্ষে অভিষেক হয় ২০০২ সালে।

চলুন তাহলে সবার প্রিয় এই তারকা সর্ম্পকে জেনে নেই কিছু অজানা আর ব্যাক্তিগত তথ্য-

নামকরণ: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে মিলিয়ে রোনালদোর নাম: তৎকালীন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানের নামের সঙ্গে মিল রেখে ক্রিস্টিয়ানো রোনালদোর নাম রাখা হয়েছে।

পছন্দের খাবার: পর্তুগিজ খাবার বাকালহাউ রোনালদোর প্রিয়। আলু, লবণাক্ত কড ও বাচামেলস নামক এক ধরনের সস দিয়ে এই খাবার তৈরি করা হয়।

৩৪টি মেজর ট্রফি: রোনালদো তার ৩৭ বছরের জীবনে ৩৪টি মেজর ট্রফি জেতেন। তার মধ্যে ক্লাবের হয়ে ৩২টি ও দেশের হয়ে দুটি ট্রফি জেতেন।

সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতা: এ বছরই ইরানের আলি দাইকে পেছনে ফেলে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন রোনালদো। দেশের জার্সিতে তার ঝুলিতে গোলের সংখ্যা ১১৫টি।

পাঁচ ব্যালন ডি’অর: রোনালদো ৫ বার ব্যালন ডি অর জেতেন।

তিনবার ফিফার বর্ষসেরা: রোনালদো তিনবার ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। ব্রাজিলের রোনালদো ও ফ্রান্সের জিনেদিন জিদানও তিনবার জিতেছেন এই পুরষ্কার।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,376FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles