১৯৯২ থেকে ২০১১ পর্যন্ত সব মিলেয়ে ছয়টি বিশ্বকাপ খেলা ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার বিশ্বকাপ জিতেছেন ২০১১ সালে। ক্রিকেটের এই মহাতারকার মতে এবারের বিশ্বকাপে ভারতের দলটি যথেষ্ট ভারসাম্যপূর্ণ।

ভারতীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দুকে দেয়া এক সাক্ষাৎকারে শচীন বলেন, “দ্ক্ষতার দিক থেকে দেখলে এটি একটি ভারসাম্যপূর্ণ দল। দীর্ঘদিন ধরে একসাথে খেলছে দলের বেশিরভাগ খেলোয়াড়। অনেকেই আছেন যারা ৭-৮ বছর ধরে জাতীয় দলে খেলছেন, আবার কেউ ২-৩ বছর ধরে খেলছেন ভারতের জার্সিতে। এটি একটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে দলের মধ্যে বোঝাপড়া সৃষ্টির জন্য।”

বিশ্বকাপে ভারতীয় দল কেমন করবে এই প্রশ্নের জবাবে লিটল মাস্টার বলেন, “আমি এই দলটিকে সেমিফাইনালে দেখতে পাচ্ছি।” তবে শচীন মনে করেন, “ভালো খেলার জন্য সম্মিলিতভাবে পারফর্ম করতে হবে। একজন ভালো খেলে বিশ্বকাপে ভালো করা সম্ভব নয়।”

একাদশে দুজন লেগ স্পিনার রাখা উচিত বলে মনে করেন শচীন। তিনি বলেন, “আমি মনে করি দুজন লেগ স্পিনার খেললে তা প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য বড় সমস্যা হয়ে দেখা দেবে।”

ভারত বাদে অন্য তিন সেমিফাইনালিস্ট কোন কোন দল হতে পারে এমন প্রশ্নের জবাবে শচীন বলেন, “ইংল্যান্ড অবশ্যই সেই চার দলের একটি হবে। অস্ট্রেলিয়াও সেমিতে যাওয়ার জন্য কঠিন লড়াই করবে। তারাও যাবে শেষ পর্যন্ত। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ফিরে আসায় দলটি শক্তিশালী হয়েছে।”

তবে চতুর্থ সেমিফাইনালিস্ট কোন দল হতে পারে সে ব্যাপারে কোনো কথা বলেননি ভারতীয় এই কিংবদন্তি।

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: