রংপুর রাইডার্সের বিপক্ষে টসে হেরে নাজমুল হাসান শান্তর ৪৮ ও ওয়াইসের ৩৫ রানের ক্যামিওতে বড় রান পেলো মাহুমুদউল্লাহর খুলনা টাইটান্স। নির্ধারিত ওভার শেষে তারা ৬ উইকেট হারিয়ে ১৮১ রান তুলেছে।

টসে হেরে রংপুরের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে আসেন জুনায়েদ ও আল আমিন। তবে উদ্বোধনী জুুটিতে এদিন ব্যাট হাতে ব্যর্থ হন আমিন। ৬ বল থেকে ৪ রান করে মুর্তজার শিকার হন তিনি। অন্য ওপেনার জুনায়েদ ১২ বল থেকে ১৩ রান করে রেজার বলে ক্যাচ দিয়ে প্যাভিলনে ফেরেন।

দলীয় ২৯ রানে দুই ওপেনার হারানোর পর ইনিংস মেরামতের দায়িত্ব নেন টেইলর ও শান্ত। এই জুটিতে ৪৯ রান তোলার পর বিদায় নেন টেইলর। ২০ বল থেকে ৩২ রান তোলার পর গেইলের বলে লং অফে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

চতুর্থ উইকেটে শান্তর সঙ্গী হন মাহমুদউল্লাহ। ইনিংসের ১০ ওভার শেষে খুলনার সংগ্রহ দাঁড়ায় ৯৪ রান। এই জুটিতে খুলনা ভালো ভাবেই শাসন করছিল রংপুরের বোলারদের। তবে এই জুটিতে ৫৬ রান তোলার পরই খেই হারিয়ে ফেরে খুলনা। ইনিংসের ১৬তম ওভারে রেজা এই দুই ব্যাটসম্যানকেই বিদায় করেন। প্রথমে মাহমুদুল্লাহ ২০ বল থেকে ২৯ এবং ৩৫ বল থেকে ৪৮ রান নিয়ে ফেরেন শান্ত।

সপ্তম উইকেটে জুটি বাঁধার চেষ্টা করেন আরিফুল ও ডেভিড ওয়াইস। তবে দলীয় ১৫২ রানে আবার ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন আরিফুল। ১০ বল থেকে ৬ রান নিয়ে রেজার চতুর্থ শিকার হন তিনি।

অষ্টম উইকেটে ব্যাট হাতে একাই ঝড় তোলেন ওয়াইস। ১৫ বল থেকে ৩৫ রানে ক্যামিও দেখান তিনি। যা খুলনার স্কোরকে ১৮১ রানের চূড়ায় পৌঁছে দেয়। তার সঙ্গে থাকা ইয়াসির আলী ২ বল থেক ৫ রানে অপারজিত থাকেন।

রংপুরের হয় ৩২ রান খরচায় ৪টি উইকেট নেন শফিউল। ১৭ রান দিয়ে ১টি উইকেট নেন মাশারফি। ২ ওভারে ২৩ রান খরচায় টেইলের উইকেট নেন গেইল।

মন্তব্য: