গুঞ্জন রয়েছে কোহলির পছন্দেই অনিল কুম্বলেকে সরিয়ে ভারতীয় দলের কোচের দায়িত্ব দেওয়া হয় ররি শাস্ত্রীকে। তবে এবার নিজের পছন্দের কোচের সঙ্গেই উত্তপ্ত বাক্য বিনিময় করে আলোচনায় আসলেন কোহলি। যার ভিডিও সেশ্যাল মিডিয়ায় এর মধ্যেই ভাইরাল হয়েছে।

ঘটনার সূত্রপাত নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে। এদিন ২৪ রানে ৪ উইকেট হারানো ভারতকে টেনে তোলার চেষ্টা করছিলেন পান্থ ও পান্ডিয়া জুটি। তবে ইনিংসের ২৩তম ওভারে ৩২ রানে ব্যাট করা পান্থ মিড উইকেটের উপর দিয়ে ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ দিয়ে প্যাভিলনে ফিরত আসেন।

এভাবে পান্থের আউট হওয়াকে মেনে নিতে পারেননি অধিনায়ক কোহলি। এ সময় তিনি ড্রেসিংরুমে থেকে রাগে ব্যালকনিতে বেরিয়ে আসেন। সেখানে দলের কোচ রবি শাস্ত্রীর উপর মেজাজ দেখাতে দেখা যায় কোহলিকে। কোচকে কি বলেছেন তা জানা যায়নি কিন্তু তাকে যথেষ্ট রাগান্বিত দেখিয়েছে। অন্যদিকে শাস্ত্রী প্রতিউত্তরে কি বলেন তাও জানা যায়নি।

কোহলির ক্ষোভের উৎসটা কী, তা আনুষ্ঠানিকভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, পান্থ উইকেটে থাকতেই পান্ডিয়াকে নামিয়ে দেওয়া নিয়ে অধিনায়ক ক্ষুব্ধ। দুজনই আক্রমণাত্মক ব্যাটসম্যান। তরুণ, অভিজ্ঞতার ভাঁড়ার খালি।

এদিন ধোনি সাত নম্বরে ব্যাট করেতে নামেন। এ সময় জাদেজার সঙ্গে ১১৬ রানের অবিশ্বাস্য এক জুটি গড়ে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন। যদিও ধোনি শেষ পর্যন্ত পারেননি। ভারত ম্যাচ হেরেছে ১৮ রানে।

মন্তব্য: