9.5 C
New York
Friday, December 9, 2022

Buy now

শোয়েবের সঙ্গে একাসনে কোহলি

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রানের বিচারে তৃতীয় স্থানে উঠে এলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি৷ বুধবার অসিদের ‍বিরুদ্ধে ৭২ রানের সুবাদে তিনি তালিকায় তৃতীয় স্থানে থাকা শোয়েব মালিকের সঙ্গে আসন ভাগাভাগি করেন।

বুধবার চিন্নাস্বামীতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে শেষ টি-২০ ম্যাচে ৩৮ বলে হাফ-ডজন ছক্কা ও দু’টি বাউন্ডারির সাহায্যে ৭২ রানের ইনিংস খেলেন বিরাট৷ এতেই পাক ব্যাটসম্যান শোয়েব মালিকের সঙ্গে যুগ্মভাবে তিন নম্বরে উঠে আসেন বিরাট কোহলি৷ ৬৭টি ম্যাচে ২২৬৩ রান করেছেন বিরাট৷

এদিকে তালিকায় তিন নম্বর অবস্থানে থাকা শোয়েব মালিকও ২২৬৩ রান করেছেন। তবে কোহলির চাইতে ৪৪টি ম্যাচ বেশি খেলেছেন শোয়েব মালিক৷ এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম স্থানে রয়েছেন রোহিত শর্মা ও দ্বিতীয় স্থানে আছেন গাপটিল।

শীর্ষে থাকা রোহিত ৯৪টি ম্যাচ খেলে করেছেন ২৩৩১ রান৷ আর কিউই ওপেনার গাপটিল করেছেন ২২৭২ রান৷ তবে রোহিতের চেয়ে ২০টি ম্যাচ কম খেলে অথাৎ ৭৪টি ম্যাচ খেলে এই রান করেছেন গাপটিল।

বুধবার অজিদের বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলে ২২০০ রানের গণ্ডি টপকে যান কোহলি৷ ক্যাপ্টেন রান পেলেও সিরিজ জেতেনি ভারত৷ দু’ ম্যাচের সিরিজে ২-০ জিতে নেয় ভারত৷ ২০০৮-এর পর প্রথমবার ভারতের মাটিতে যে কোনও ফরমেটে সিরিজ জিতে নেয় অজিবাহিনী৷

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,600FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles