বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ৮৭ রানের বড় জয় পেল দক্ষিণ আফ্রিকা। শুক্রবার কার্ডিফে আফ্রিকার দেওয়া ৩৩৮ রান তাড়া করতে নেমে ৪২.৩ ওভারে ২৫১ রানেই অলআউট হয় শ্রীলংকা।

হারের সঙ্গে লঙ্কান দলে যোগ হয়েছে ইনজুরি দুশ্চিন্তা। এদিন কার্ডিফে অনুষ্ঠিত ম্যাচটিতে ফিল্ডিংয়ের সময় গোড়ালিতে গুরুতর চোট পান তরুণ ওপেনার আভিষ্কা ফার্নান্দো। পরে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে।শ্রীলঙ্কান টিম ম্যানেজমেন্ট জানিয়েছেন, এক্স-রে করানো হয়েছে আভিষ্কার। রিপোর্ট হাতে পাওয়ার পরে জানা যাবে চোট কতটা গুরুতর।

এদিন টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে আফ্রিকা। দুই প্রোটিয়া ওপেনার হাসিম আমলা ও এইডেন মার্করাম দলকে ঝড়ো সূচনা এনে দেন। ৬.২ ওভারে দলীয় ৪৭ রানের মাথায় ১৫ বলে ২১ রান করে প্যাভিলিয়নে ফেরেন মার্কাম।

দ্বিতীয় উইকেটে আমলা-ডু’প্লেসির ১২৮ রানের পার্টনারশিপ মজবুত ভিতের উপর দাঁড় করিয়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। অর্ধশতরান পূর্ণ করে ব্যক্তিগত ৬৫ রানে আউট হন আমলা। এরপর ভ্যান ডার ডাসেনকে সঙ্গে নিয়ে ধীরে ধীরে শতরানের দিকে এগোলেও শতরান থেকে ১২ রান দূরে থেমে যেতে হয় অধিনায়ককে। ৬৯ বলে ৭টি চার ও ৪টি ছয়ের সাহায্যে ৮৮ রান করে ফেরেন প্লেসি। এরপর মিলার মাত্র ৫ রানে ফিরলেও বাকি ব্যাটসম্যানদের সম্মিলিত সহযোগীতায় ৫০ ওভারে বড়সড় স্কোর দাঁড় করান দক্ষিণ আফ্রিকা।

ভ্যান ডার ডাসেন করেন ৪০। জেপি ডুমিনি ও অ্যান্ডাইল ফেহলুকুয়াও করেন যথাক্রমে ২২ ও ৩৫ রান। শেষে ডুয়েইন প্রিটোরিয়াস ও ক্রিস মরিসের অপরাজিত ইনিংসে ভর করে ৭ উইকেটে ৩৩৮ রানে পৌঁছে যায় প্রোটিয়ারা।

প্রিটোরিয়াস অপরাজিত থাকেন ২৫ রানে ও মরিসের সংগ্রহ অপরাজিত ২৬। লঙ্কান বোলার সুরাঙ্গা লাকমল এবং নুয়ান প্রদীপ দুটি করে উইকেট লাভ করেন।

জবাবে ব্যাট করতে নেমে ৪২.৩ ওভারে ২৫১ রানেই অলআউট হয় শ্রীলংকা। অধিনায়ক দিমুথ করুনারত্নে করেন সর্বোচ্চ ৮৭ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউসের ব্যাটে আসে ৬৪ রান। কুশল মেন্ডিস করেন ৩৭ রান।

প্রোটিয়াদের হয়ে ফেহলুকায়ো এদিনে নিয়েছেন চারটি উইকেট। ৬ ওভারে মাত্র ১২ রান খরচ করে দুটি উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিদি।

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: