বিশ্বকাপ আসরের ১৬তম ম্যাচ বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার খেলাটি বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়েছে। আজ ব্রিষ্টলে সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হয়েছে। তাই স্থানীয় সময় ১টা ৫৭ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। ফলে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের খাতায় জমা হয় ১ পয়েন্ট করে৷

শ্রীলঙ্কা চলতি টুর্নামেন্টে এই নিয়ে দু’টি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করল। এর আগে পাকিস্তানের সঙ্গে তাদের মাঠে নামার সুযোগ হয়নি একটানা বর্ষণের জন্য ৷

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সেমিফাইনালে ওঠার পথটা কঠিন হয়ে গেলো বাংলাদেশের জন্য। চার ম্যাচে এক জন দুই হার ও দুই ড্র নিয়ে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে রয়েছে। অন্যদিকে শ্রীলঙাকা একই রকমের সমীকরণ নিয়ে টেবিলের পঞ্চম স্তানে উঠে গেল।

৩ ম্যাচে তিনটি জয় নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। দ্বিতীয় অবস্থানে থাকা স্বাগতিক ইংল্যান্ড সমান ম্যাচে দুইট ম্যাচে জয় পেয়েছে। ইংল্যান্ডের মতোই দুই জয় ও ১টি পরাজয় নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে অস্ট্রেলিয়া। ভারত দুই ম্যাচ দুই জয় নিয়ে টেবলের তৃতীয় স্থানে রয়েছে।

এদিকে টেবিলের শেষ তিন অবস্থানে আছে পাকিস্তান,আফ্রিকা ও আফগানিস্তান। তিন ম্যাচে এক জয়, এক হার ও এক ড্র নিয়ে টেবিলের অষ্টম স্থানে আছে। পরের অবস্থানে থাকা আফ্রিকা ৩ ম্যাচে হার ও একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে। শেস অবস্থানে থাকা আফগানিস্থান ৩ ম্যাচে খেলে এখনো পয়েন্টের খাতা খুলতে পারেনি।

মন্তব্য: