সাকিব যে শ্রীলঙ্কা সফরে থাকবেন না সেটা আগে থেকেই জানা ছিল। টানা ক্রিকেট খেলার জন্য বিশ্রামের জন্য আগেই ছুটি চেয়ে রেখেছিলেন বিসিবির কাছ থেকে।

চলতি মাসের ২৮ তারিখে লিটন দাসের জীবনে নতুন অধ্যায় শুরু হবে।বিয়ের পিরিতে বসবেন তিনি। তাই তিনিও ছুটি চেয়ে নিয়েছেন।

পুরো বিশ্বকাপে দর্শকের ভূমিকায় থাকা আবু জায়েদ রাহী কে খেলানো হয়নি একটা ম্যাচ ও। বাদ পরলেন শ্রীলঙ্কার সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেও।

কিছুদিন আগে আফগানিস্তান এ দলের বিপক্ষে করেছেন সেঞ্চুরি। গত প্রিমিয়ার লিগে টানা তিন সেঞ্চুরি করলেও জাতীয় দলে সুযোগ হয়নি তার।কিন্তু সব পার্ফমেন্সেএ পুরস্কার পেলেন এবার ওপেনিংয়ে ব্যাট করা এনামুল হক বিজয়। দীর্ঘ দিন ছিলেন জাতীয় দলের বাহিরে। আবারো দলে সুযোগ পাওয়া তার জন্য নিজেকে নতুন করে প্রমাণের অপেক্ষা।

সাকিব দলে না থাকায় একজন স্পিনারের প্রয়োজন খুব জরুরি। কয়েকদিন আগে ভারতে অনুষ্ঠেয় বিধর্ভ দলের বিপক্ষে টেস্টের এক ইনিংসে নিয়েছিলেন ৮ উইকেট। সেই সুবাদেই ঢুকে গেলেন তাইজুল ইসলাম ও।

বাংলাদেশ দল ঃ তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম(উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মর্তুজা(অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম।

মন্তব্য: