জুলাই মাসের শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর এই মূহুর্তে টপ ফর্মে থাকা সাকিবকে নিয়ে গুজব রটানো হয়েছে গণমাধ্যমে।

সাকিব শ্রীলঙ্কা সফরে থাকবেন না। টানা ক্রিকেট খেলায় বিশ্রাম চেয়ে ছুটি নিয়েছেন বিসিবি থেকে। এমন একটি গুজব ও ভিত্তিহীন খবর রটিয়েছিলো ক্রিকবাজ। ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে এমনটিই নাকি বলেছিলেন টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। কিন্তু এখন সুজন বলছেন তিনি তেমন কিছুই বলেন নি। আর বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমি কিছুই জানি না। সাকিব আমার কাছে ছুটি চায়নি। ছুটি মঞ্জুর বহুদূরে, সে এখন পর্যন্ত আবেদনই করেনি।

এশিয়ার দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কার সাথেই বাংলাদেশ দলের মাঠের লড়াই হয় সবচেয়ে বেশি। হয় জমজমাট ও। সেটা নিদাহাস ট্রফির ওভারের শেষ বলে ৬ মেরে মাহমুদউল্লাহ যে ম্যাচ জিতিয়েছিলো আর ফাইনাল খেলেছিলো বাংলাদেশ সে দিকে তাকালেও বুঝা যায়। আর শ্রীলঙ্কাও চলতি বিশ্বকাপে ইংল্যান্ড কে হারিয়ে বুঝিয়ে দিয়েছে তাদের সামর্থ্য। তাই এই মূহুর্তে ক্যারিয়ার সেরা ফর্মে থাকা সাকিব দলে না থাকা মানে অনেকটাই পিছিয়ে যাওয়া।কেননা বিশ্বকাপে সাকিব যে একাই টেনেছেন দলকে।

বিশ্বকাপে খুব একটা ভালো না করতে পারলেও বাংলাদেশ চাইবে শ্রীলঙ্কার সাথে ভালো একটি সিরিজ খেলতে। তাই সাকিবের ছুটি নেওয়ার গুঞ্জন,গুঞ্জন পর্যন্ত থাকলেই ভালো হয়।

মন্তব্য: