বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্বকাপের ১২ তম আসরে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন। বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহ করা সাকিবকে অন্যান্য প্রতিপক্ষরা সমীহের দৃষ্টিতে দেখলেও আফগান অধিনায়ক গুলবাদিন নাইব জানিয়েছেন সাকিবকে নিয়ে মোটেও চিন্তিত নয় তারা।

দুর্দান্ত ফর্মে থাকা সাকিব দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করার পর ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা দুটি ম্যাচে সেঞ্চুরি করেছেন। এমনকি নিজের পঞ্চম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ বলে ৪১ রানের সুন্দর এক ইনিংস খেলেন তিনি।

তবে সাকিবকে নিয়ে নাকি ভাবছেনই না আফগানিস্তানের অধিনায়ক। নাইবের বিশ্বাস নিজেদের দিনে সাকিব সহ যেকোনো বিশ্বসেরা ক্রিকেটারকে থামিয়ে দিতে পারে আফগানরা।

সংবাদ সম্মেলনে নাইব বলেন, ‘কারো সম্পর্কে কেউ আগে থেকে বলতে পারে না। এটা নির্ভর করে সেই দিনের ওপর। আগামীকাল নতুন দিন, তাই সাকিব এখানে একাই ভালো ক্রিকেট খেলছে না। সে গত কয়েক বছরে অনেক ক্রিকেট খেলেছে। বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার সে।

নবি এবং রশিদের সাথে ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট খেলেছে। সাকিব সেরা। নির্ভর করছে দিনের ওপর। যদি তার দিন হয়, তাহলে সে ভালো ক্রিকেট খেলবে। যদি আমাদের জন্য হয় তাহলে শুধু সাকিব নয়, সেটা যে কারো জন্যই কঠিন হবে।’

মন্তব্য: