কিছুদিন আগেই টম মুডিকে সরিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিসকে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। এবার সহকারী কোচ হিসেবে অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান ব্র্যাড হ্যাডিনকে নিয়োগ দিলো হায়দরাবাদ ফ্রাঞ্চাইজি। সানরাইজার্স হায়দরাবাদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি এনাউন্সমেন্ট পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

অনেকেই ভাবতে পারেন হায়দরাবাদ দলকে দিয়েই হয়তো কোচিং পেশায় নাম লেখাতে যাচ্ছেন হ্যাডিন। তবে এর আগেও কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তার। ২০১৭ সালের আগস্টে ২ বছরের জন্য অস্ট্রেলিয়া জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। এর আগে একই বছরের শুরুতে তিনি ছিলেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের দায়িত্বে।

আগামী ২০২০ মৌসুম থেকে ব্র্যাড হ্যাডিন এবং ট্রেভর বেলিস মিলে একসঙ্গে কাজ করবেন। ২০১২ সিডনি সিক্সার্সকে চ্যাম্পিয়ন করেছিলেন ট্রেভর বেলিস। সে সময় দলটির অধিনায়কের দায়িত্বে ছিলেন হ্যাডিন।

অন্যদিকে হ্যাডিনকে নিয়োগ দেওয়ায় চাকরি হারিয়েছেন আগের সহকারী কোচ সাইমন হেলমট। ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত কলকাতার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। তার অধীনে কলকাতা দুইবার শিরোপাও জিতেছিল।

মন্তব্য: