শনিবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসরে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন সাকিব আল হাসান। সেন্ট কিটসের বিপক্ষে এই ম্যাচে সাকিব বোলিংয়ে ১ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে দলীয় সর্বোচ্চ ৩৮ রানের ইণিংস খেলা সত্বেও ১ রানে হেরেছে বার্বাডোজ।

এদিন সেন্ট কিটস টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে। শামারাহ ব্রুকসের ৫৩ রানে ভর করে ১৪৯ রানে ইনিংস গড়ে সেন্ট কিটস। ৩৩ বলে ৬টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজান ব্রুকস।

বার্বাডোজের হয়ে বাহেইডেন ওয়ালশ ও হ্যারি গার্নি দুটি করে উইকেট ভাগাভাগি করে নেন। ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে সেন্ট লুসিয়ার অধিনায়ক কার্লোস ব্রাফেটের উইকেট নেন সাকিব।

১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানে ওপেনার জনসন চার্লসকে (১৩) হারায় বার্বাডোজ। ইনিংসের তৃতীয় ওভারে সাকিব ক্রিজে নামেন। অ্যালেক্স হেলসকে নিয়ে গড়েন ৪১ রানের জুটি। হেলস ১৯ রানে ফেরার পর ডুমিনিকে নিয়ে আবার দলের হাল ধরেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিব ও ডুমিনি জুটিতে ম্যাচ হাতে চলে আসে বার্বাডোজের। ব্রাফেটের বলে ২৫ বলে তিন চার ও এক ছক্কায় সাজানো ৩৮ রানের ইনিংস খেলে সাকিব আউট হলে দ্রুত আরো চারটি উইকেট হারায় বার্বাডোজ। শেষদিকে রেমন রেইফার তিন ছক্কায় ১৮ বলে ৩৮ রান তুলে ম্যাচ শেষ ওভারে টেনে নেন। তবে জয় থেকে ১ রানে দূরে থামতে হয় তাদের। সেন্ট কিটসের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট পান শেলডন কোটরেল ও ব্র্যাথওয়েট।

মন্তব্য: